সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ, রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মামলা

তাঁর অভিযোগ, সুশান্তকে মানসিক এবং আর্থিক ভাবে হেনস্থা করেছেন সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী। 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২০ ১৬:৩৬
Share:

বাঁ দিকে সুশান্ত এবং ডান দিকে রিয়া।

সুশান্ত সিংহ রাজপুতের আত্মহত্যায় এ বার তাঁর প্রেমিকা রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে বিহারের মুজফফরপুরের আদালতে মামলা দায়ের করলেন কুন্দন কুমার নামক এক ব্যক্তি। তাঁর অভিযোগ, সুশান্তকে মানসিক এবং আর্থিক ভাবে হেনস্থা করেছেন সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তী।

Advertisement

শনিবার আদালতের মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট মুকেশ কুমারের কাছে পিটিশন জমা করেন কুন্দন। এ প্রসঙ্গে কুন্দনের আইনজীবী কমলেশ সংবাদমাধ্যমকে জানান, “সুশান্তের মৃত্যুর পর থেকেই আমার মক্কেল হতাশায় ভুগছিলেন। তাঁর অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৩০৬ (আত্মহত্যার প্ররোচনা) এবং ৪২০ (প্রতারণা) ধারায় আদালতে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এই মাসেরই ২৪ তারিখ ওই মামলার প্রথম শুনানি রয়েছে।”

১৪ জুন সুশান্ত মারা যান, ১৭ জুন ওই একই আদালতে বলিউডের চার তারকা— সলমন খান, কর্ণ জোহর, সঞ্জয় লীলা ভন্সালী, একতা কপূরের বিরুদ্ধে মামলা রুজু করেছিলেন পটনার আইনজীবী সুধীর কুমার ওঝা। সংবাদ সংস্থাকে দেওয়া এক সাক্ষাৎকারে ওই আইনজীবী বলেছিলেন, “সুশান্তের কাছ থেকে শুধু সাতটি ছবি কেড়ে নেওয়া হয়েছিল তাই-ই নয়, তাঁর একাধিক ছবি আজও মুক্তি পায়নি। এই সমস্ত ঘটনার চাপ দিনের দিনের পর দিন নিতে পারেননি মাত্র ৩৪ বছরের অভিনেতা। এবং এই ঘটনাগুলিই তাঁকে আত্মহননের মতো চরম পথ বেছে নিতে বাধ্য করেছে।”

Advertisement

আরও পড়ুন- স্বজনপোষণ থেকে সুশান্তকে উপেক্ষা, অভিযোগের কী উত্তর দিলেন সলমন?

সুশান্তের নেই আজ সাত দিন হয়ে গেল। নিজের ফ্ল্যাটে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছিলেন বছর ৩৪-এর এই অভিনেতা। সুশান্তের মৃত্যু হঠাৎ করেই নাড়িয়ে দিয়েছে বলিউডের আজন্মলালিত স্বজনপোষণের ট্র্যাডিশনকে। সোশ্যাল মিডিয়ায় চলছে কাদা ছোড়াছুড়ি। ‘আউটসাইডার’ ছিলেন বলেই কি এ ভাবে অকালে বিদায় নিতে হল অভিনেতাকে? উঠেছে সেই প্রশ্নও। এ দিকে তিন দিন আগে রিয়াকে ডেকে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদ চালিয়েছিল মুম্বই পুলিশ। তাতে উঠে এসেছে চাঞ্চল্যকর কিছু তথ্য। রিয়া পুলিশের কাছে স্বীকার করে নিয়েছিলেন, সম্পর্কে ছিলেন তাঁরা। এমনকি এই বছরের শেষের দিকে বিয়ে হওয়ারও কথা ছিল তাঁদের। রিয়া এবং সুশান্তের যাবতীয় কলরেকর্ড, চ্যাট খুঁটিয়ে দেখছে মুম্বই পুলিশ। জিজ্ঞাসাবাদ চলছে সুশান্তের ঘনিষ্ঠ বন্ধুদের এবং পরিবারের মানুষদেরও।

আরও পড়ুন- সুশান্ত মৃত্যু: সলমন, সঞ্জয়, একতা, কর্ণের বিরুদ্ধে মামলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন