Sushant Singh Rajput

সুশান্তের মানসিক স্বাস্থ্য নিয়ে রিয়া মুখ খুলতেই ঝাঁঝিয়ে উঠলেন অভিনেতার দিদি শ্বেতা

সম্প্রতি এক অনুষ্ঠানে এসে রিয়া জানান সুশান্ত অবসাদে ভুগছিলেন। তাতেই বেজায় খেপেছেন অভিনেতার দিদি শ্বেতা সিংহ কীর্তি, দিলেন কড়া জবাব।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৮:৪১
Share:

(বাঁ দিকে) দিদির সঙ্গে সুশান্ত। (ডান দিকে) রিয়া চক্রবর্তী। ছবি: সংগৃহীত।

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর তিন বছর কেটে গিয়েছে। এখনও অমীমাংসিত তাঁর মৃত্যুরহস্য। সম্প্রতি একটি অনুষ্ঠানে এসে অভিনেতার মানসিক স্বাস্থ্য নিয়ে মুখ খোলেন তাঁর প্রেমিকা রিয়া চক্রবর্তী। যদিও সুশান্তের রহস্যমৃত্যুতে ইন্ধন ছিল রিয়ার, এমনটাই অভিযোগ ছিল অভিনেতার পরিবারের। যার কারণে দু’মাস জেল খাটতে হয় রিয়াকে। এই ঘটনার তিন বছর কাটতেই ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরেছেন তিনি। সম্প্রতি একটি অনুষ্ঠানে যোগ দিয়ে সুশান্তকে নিয়ে ও নিজের জেলবন্দি জীবন নিয়ে মুখ খুলেছেন রিয়া। তিনি কথা বলেছেন অভিনেতার মানসিক স্বাস্থ্য নিয়ে। অভিনেতা অবসাদে ভুগছিলেন সে কথাও জানান রিয়া। তাতেই বেজায় খেপেছেন অভিনেতার দিদি শ্বেতা সিংহ কীর্তি।

Advertisement

সম্প্রতি রিয়া সুশান্তকে নিয়ে বলেন, “সারা জীবন অতিবাহিত করে মানুষ খ্যাতির চূড়ায় পৌঁছন। সেই উচ্চতায় পৌঁছে যদি কারও মানসিক সমস্যা হয়, বাকিরা যেন মেনে নিতে পারেন না। মানুষ গ্রহণ করতে পারেন না বিষয়টা। আসলে অবসাদকে বা মানসিক স্বাস্থ্য নিয়ে ভুল ধারণা রয়েছে।” এর পরই রিয়াকে প্রায় সরাসরি আক্রমণ করে সমাজমাধ্যমের পাতায় শ্বেতা লেখেন, ‘‘যে মানুষটা বেঁচে নেই তাঁকে নিয়ে অপপ্রচার করাটা খুব সহজ কাজ। আসলে মানুষটা তো তাঁর আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাচ্ছে না। অন্যের উপর দোষ চাপিয়ে দেওয়া বড্ড সোজা। আমি ভাবি এই মানুষেরা নিজের অন্তরাত্মাকে কি জবাব দেয়! আমার ভাই অত্যন্ত ভাল মানুষ ছিল। বহু মানুষের হৃদয়ে এখন রয়েছে সে। আমাদের বাইরে বেরিয়ে লোককে জোর করে সত্যি বলার প্রয়োজন নেই। আমার ভাই আমাদের অহঙ্কার। ও সারা জীবন বেঁচে থাকবে আমাদের মাঝে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন