Swara Bhasker-Fahad Ahmad Wedding

সোনালি সাজে গায়েহলুদ স্বরার, ফাহাদের সঙ্গে কবে সাত পাক ঘুরবেন অভিনেত্রী?

গত মাসেই চার হাত এক হয়েছে ভিন্ন ধর্মী দুই মানুষের। আইনি মতে বিয়ে সেরেছেন ইতিমধ্যেই। এ বার দিল্লিতে শুরু হল স্বরা ও ফাহাদের সামাজিক বিয়ের অনুষ্ঠান।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ১৭:৪৫
Share:

বাজল বিয়ের বাদ্যি, দিল্লিতে শুরু স্বরা-ফাহাদের বিয়ের অনুষ্ঠান। ছবি: সংগৃহীত।

বিয়ে করেছেন এক মাস আগে। তবে সেই বিয়ে নিছক আইনি মতে। প্রেমের মাস ফেব্রুয়ারিতে আচমকাই গাঁটছড়া বাঁধেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর। ১৬ ফেব্রুয়ারি সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদ আহমেদের সঙ্গে সইসাবুদ সারেন অভিনেত্রী। এ বার হইহই করে সামাজিক বিয়ের পালা। দিল্লিতে সব আচার-রীতি মেনে সাত পাক ঘুরতে চলেছেন স্বরা ও ফাহাদ। দিল্লিতে স্বরার দিদিমার বাড়িতে শুরু বিয়ের অনুষ্ঠান। রবিবার প্রকাশ্যে এল অভিনেত্রীর গায়েহলুদের অনুষ্ঠানের ছবি।

Advertisement

দিল্লিতে দিদিমার বাড়িতে গায়েহলুদের অনুষ্ঠান শুরু স্বরার। ছবি: ইনস্টাগ্রাম।

হলুদ চাঁদোয়ায় সাজানো চারদিক, সঙ্গে ফুলের অন্দরসজ্জা। অতিথিদের জন্য রয়েছে সোফার ব্যবস্থা, তাতেও হলুদ সাজের ছোঁয়া। এই সব আয়োজন এক সবুজ গাছগাছালিতে ভরা বাগানের ভিতরে। শোনা যাচ্ছে, দিল্লিতে দিদিমার বাড়িতে ব্যক্তিগত পরিসরেই বিয়ে সারছেন স্বরা। রবিবার গায়েহলুদের পর সঙ্গীত ও মেহেন্দির অনুষ্ঠানের আয়োজন রয়েছে বলে খবর। ভিন্ন দুই ধর্মের মিলন ঘটেছে স্বরা ও ফাহাদের সম্পর্কে। তাই, তার সঙ্গে সাযুজ্য রেখেই বিয়ের অনুষ্ঠান পালন করবেন যুগল। থাকছে এক বিশেষ গানের পর্ব। আমন্ত্রিতদের জন্য আয়োজন করা হয়েছে কাওয়ালি গানের অনুষ্ঠানের। সেই গানের আবহেই নাকি সাত পাক ঘুরতে চলেছেন স্বরা ও ফাহাদ। বিয়ের পর আগামী ১৬ মার্চ দিল্লিতেই রিসেপশন পার্টি আয়োজন করার কথা নবযুগলের। জানা গিয়েছে, স্বরার বিয়ের অনুষ্ঠানে চলচ্চিত্র জগতের বেশি কেউ আমন্ত্রিত না থাকলেও দেখা যেতে পারে তাঁর বন্ধু সোনম কপূর, দিব্যা দত্ত এবং পরিচালক ফরাজ় আনসারিকে।

দিন কয়েক আগেই সমাজমাধ্যমে প্রকাশ্যে আসে স্বরা ও ফাহাদের বিয়ের আমন্ত্রণপত্র। গ্ল্যামার জগতের বৈভব বা চাকচিক্য নয়, বিপ্লব ও প্রেমের মাধুর্যে তৈরি সেই আমন্ত্রণপত্রেও ছিল নবযুগলের নিজস্বতার ছোঁয়া। অভিনব সেই আমন্ত্রণপত্র ভাইরাল হয়েছিল সমাজমাধ্যমে। রাজনীতির আঙিনাতেই স্বরা ও ফাহাদের আলাপ, সেখান থেকেই বন্ধুত্ব ও প্রেম। নিজেদের বিয়ের আমন্ত্রণপত্রে রাজনীতির ছোঁয়া রাখবেন না, তা কি হয়! ওই আমন্ত্রণপত্রে মিশেছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র সুর ও ‘হম কাগজ় নহি দিখায়েঙ্গে’র স্লোগান। সঙ্গে লেখা, ‘‘কখনও কখনও আমরা অনেক দূর-দূরান্তে যে জিনিস হাতড়ে বেড়াই, পরে বুঝতে পারি তা আমাদের কাছেপিঠেই রয়েছে। আমরা প্রেম খুঁজতে গিয়ে বন্ধুত্ব খুঁজে পেলাম। তার পর একে অপরকে। আমার হৃদয়ে তোমাকে স্বাগত ফাহাদ। এখানে সব কিছু একটু অগোছালো, কিন্তু সবটাই তোমার।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন