Swara Bhasker

সিনেমার চেয়ে বিতর্কে বেশি জড়ান, স্বরা ভাস্করের এত সম্পত্তির উৎস কী?

গত কয়েক বছরে স্বরার কোনও ছবি বা ওয়েব সিরিজ়় দর্শকমনে প্রভাব ফেলতে পারেনি। মুক্তি পাওয়ার পরেই লোকে ভুলে গিয়েছে স্বরার কাজ। কিন্তু এতে কি স্বরার জীবনযাত্রায় কোনও প্রভাব পড়েছে?

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৩ ১১:৫১
Share:

কী ভাবে এত সম্পত্তির মালিক হলেন স্বরা? জানলে বিস্মিত হবেন। —ফাইল চিত্র

মূলত পার্শ্বচরিত্রেই তাঁকে দেখেছে দর্শক। তবু বলিউড অভিনেত্রী স্বরা ভাস্করকে নিয়ে নানা সময়ে তৈরি হয়েছে বিতর্ক। বিয়েতে দুই সংস্কৃতির মেলবন্ধন ঘটানোর চেষ্টাই হোক, বা কোনও বিষয়ে অকপট মন্তব্য— নিন্দকদের সমালোচনায় বার বার বিদ্ধ হতে হয়েছে তাঁকে। উঠে এসেছে নারীবিদ্বেষী, যৌনগন্ধী মন্তব্য। যত না কাজ করেছেন, তার চেয়ে বিতর্কে জড়িয়েছেন বেশি, তবু এত সম্পত্তির মালিক কী ভাবে হলেন স্বরা? জানলে বিস্মিত হবেন।

Advertisement

‘ভীরে দি ওয়েডিং’ নামে এক সিনেমায় স্বরা অভিনয় করেছিলেন এক আধুনিকা, নারীবাদী চরিত্রে। পর্দায় তাঁর চরিত্রটিকে হস্তমৈথুন করতে দেখা গিয়েছিল। চিত্রনাট্যের দাবি মিটিয়ে বিশ্বাসযোগ্য অভিনয় করেছিলেন স্বরা। ছুতমার্গ, তথাকথিত সংস্কারের তোয়াক্কা করেননি। এতেই রে রে করে উঠেছিলেন নিন্দকরা। তাঁকে ‘নির্লজ্জ’, ‘গণিকা’ বলে অপমান করতে ছাড়েননি তাঁরা।

দীর্ঘ দিন দিল্লির একটি নাটকের দলের সঙ্গে যুক্ত ছিলেন স্বরা। ২০০৮ সালে মুম্বইতে আসেন। ২০০৯ সালে ‘মাধোলাল কিপ ওয়াকিং’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন। ‘তনু ওয়েড্‌স মনু রিটার্নস’ ছবি দিয়ে পরিচিতি স্বরার। এ ছাড়াও ‘নীল বাট্টে সন্নাটা’, ‘আনারকলি অফ আরাহ’, এমন বেশ কয়েকটি ছবিতে নজর কেড়েছেন স্বরা।

Advertisement

তবে গত কয়েক বছরে স্বরার কোনও ছবি বা ওয়েব সিরিজ়় দর্শকমনে প্রভাব ফেলতে পারেনি। মুক্তি পাওয়ার পরেই লোকে ভুলে গিয়েছে স্বরার কাজ। কিন্তু এতে কি স্বরার জীবনযাত্রায় কোনও প্রভাব পড়েছে? একেবারেই না।

সূত্রের খবর, বিলাসব্যসনেই জীবন কাটে স্বরার। দিল্লি এবং মুম্বইয়ের বুকে তাঁর নিজস্ব বাড়ি। অভিনয়ই স্বরার আয়ের উৎস। জানা যায়, এক-একটি ছবিতে অভিনয়ের জন্য চার থেকে পাঁচ কোটি টাকা পর্যন্ত পারিশ্রমিক নেন তিনি। যেখানে বলিউডে এখনও পারিশ্রমিকের ক্ষেত্রে লিঙ্গবৈষম্য দেখা যায়, স্বরার পারিশ্রমিক অবাক করতে পারে।

সব মিলিয়ে স্বরার সম্পত্তির পরিমাণ ৪০ কোটি টাকা! ছবির পাশাপাশি বিজ্ঞাপনেও কাজ করেন স্বরা। সমাজমাধ্যমেও সক্রিয় তিনি। সেখান থেকেও অর্থ উপার্জন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন