Swastika Mukherjee

নতুন বাড়িতে যাওয়া আর প্রেমে পড়া, কোন সূত্রে গাঁথলেন স্বস্তিকা?

নিজের অনুভূতির কথাই বলতে চেয়েছেন স্বস্তিকা। জুড়ে রইল আলগা প্রেমের ছোঁয়াচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ১৭:১০
Share:

প্রেমের অনুভূতি নিয়ে কথা বললেন স্বস্তিকা। —ফাইল চিত্র।

‘নতুন বাড়িতে পা। টাটকা গন্ধ, নতুন আনাচকানাচ, জানলার বাইরের নতুন দৃশ্য— এতটাই ভাল লাগে যে সারাক্ষণ একটা ভয় হয়। যদি দরজায় এসে কেউ টোকা মেরে বলে, একটা ভুল হয়ে গিয়েছে। এই বাড়িটা আপনার নয়। দয়া করে আপনি বেরিয়ে পড়ুন। প্রেমে পড়লে ঠিক এরকমই হয় মনের ভেতরে।’ সুইডিশ লেখক ফ্রেডরিক ব্যাকম্যানের উপন্যাস ‘আ ম্যান কলড ওভ’-এর থেকে একটি পরিচ্ছেদ তুলে ইনস্টাগ্রামে পোস্ট করলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। বহুদিন পরে তিনি প্রেমের অনুভূতি নিয়ে কথা বললেন। শুধু তাই নয়। সঙ্গে নিজের একটি ছবিও দিলেন। বালিশে মাথা রেখে শুয়ে রয়েছেন স্বস্তিকা। বড্ড স্নিগ্ধ লাগছে তাঁকে।

Advertisement

পরিচ্ছেদটি অবশ্য এখানেই শেষ নয়। স্বস্তিকাও পোস্টটি এখানে শেষ করেননি। নতুন প্রেমের অনুভূতি থেকে পুরনো প্রেমের আমেজের কথাও বলতে চাইলেন ওই পংক্তিগুলির মাধ্যমে। বাড়ি পুরনো হয়ে গেলেও সেটি নিজেরই থাকে। তাঁর প্রত্যেকটা খুঁতের সম্পর্কে জানা থাকে। যেমন আলমারিটা ঠিক কী ভাবে খুললে বিকট আওয়াজ হবে না সেটাও আপনিই জানা যায়। দেওয়াল থেকে পলতে খসে পড়ছে। মেঝের একটি টাইলস প্রায় ভাঙল বলে। এগুলো সেই গোপন কথা, যার সুবাদে এই বাড়িটায় অধিকার জন্মায়।

নিজের অনুভূতির কথাই বলতে চেয়েছেন স্বস্তিকা। জুড়ে রইল আলগা প্রেমের ছোঁয়াচ।

Advertisement

আরও পড়ুন: সামনেই বিয়ে, ‘ভয়ঙ্কর অগোছালো’ কেন দেবলীনা?

আরও পড়ুন: কৃষক আন্দোলন নিয়ে বিতর্কিত মন্তব্যে কঙ্গনাকে আইনি নোটিস

A post shared by Swastika Mukherjee (@swastikamukherjee13)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন