Covid Oxygen Crisis

কোভিড-ওষুধের জালিয়াতি রুখতে আইনি পদক্ষেপ স্বস্তিকার, নেটমাধ্যমেও সরব অভিনেত্রী

‘অক্সিজেন লাগবে’, ‘হাসপাতালে শয্যা লাগবে’— আর্তি চার দিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ২৩:২৯
Share:

স্বস্তিকা মুখোপাধ্যায়

অতিমারিতে পরস্পরের পাশে থাকছেন সাধারণ মানুষ। পাশে থাকছেন নানা জগতের খ্যাতনামীরাও। টলিউডও তার ব্যতিক্রম নয়। নেটমাধ্যম ভরে উঠেছে চলচ্চিত্র জগতের মানুষের নানা পোস্টে। ‘অক্সিজেন লাগবে’, ‘হাসপাতালে শয্যা লাগবে’— আর্তি তাঁদের। কেউ নিজের জন্য নয়, অচেনা অজানা অপরিচিত রোগীদের জন্য ঝাঁপিয়ে পড়ছে।

Advertisement

টলিউডেও সেই ছবি স্পষ্ট। অভিনেত্রী-অভিনেতারা নেটমাধ্যমের সাহায্যে সাধারণ মানুষের সেবা করছেন। কিন্তু সে পথে বাধাও আসছে বার বার। অক্সিজেন, হাসপাতালের শয্যা, ওষুধ, কোভিড পরী‌ক্ষা— রোগীর চিকিৎসার জন্য প্রয়োজনীয় যাবতীয় ক্ষেত্রে জালিয়াতি হচ্ছে বলে জানা যাচ্ছে। বিপদের সুযোগ নিচ্ছে অসাধুরা, এমন অভিযোগ উঠছে। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ও সেই পরিস্থিতির সাক্ষী হলেন এ বারে।

স্বস্তিকা চুপ থাকলেন না। সরাসরি আইনের দ্বারস্থ হলেন এক ব্যক্তির বিরুদ্ধে। তাঁর সঙ্গে কথোপকথনের ছবিও পোস্ট করলেন নেটমাধ্যমে। দেখা যাচ্ছে, একটি ওষুধের ৬টা ডোজের জন্য ৩০ হাজার টাকা দাম হাঁকিয়েছেন সে ব্যক্তি। শুধু তাই নয়, জানিয়েছেন, অর্ধেক টাকা দিতে হবে আগে। অর্ধেক পরে। অভিনেত্রী বিশেষ কিছু আর বলেননি। পরে সেই ছবি় ইনস্টাগ্রামে পোস্ট করে জানালেন, দিল্লিবাসী এই ব্যক্তির নামে তিনি পুলিশের কাছে অভিযোগ করেছেন। ব্যক্তির নম্বরও জানিয়েছেন সকলকে। নেটাগরিকদের সাবধান করে দিয়েছেন, ‘এর থেকে দূরে থাকুন’। যাতে আর কেউ একই ব্যক্তির ফাঁদে না পড়েন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন