Swastika Mukherjee

আমরা এমন সমাজে বাস করি, যার রন্ধ্রে রন্ধ্রে পুরুষতন্ত্র: স্বস্তিকা

যাঁরা এত দিন মঞ্চে দেখতে পারেননি, এ বার 'জি ফাইভ'-এর দৌলতে দর্শকরা যখন ইচ্ছে নিজের ফোনে বা কম্পিউটারে দেখতে পাবেন এই নাটক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৪৬
Share:

'গুড়িয়া ঘর' নাটকের একটি পোস্টার

অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ের মঞ্চ মাতানোর নিদর্শন এ বার মানুষের ঘরে ঘরে। নরওয়ের কিংবদন্তি নাট্যকার হেনরিক ইবসেনের বিখ্যাত নাটক 'ডল হাউস' অভিনীত হয়েছে মঞ্চে। হিন্দি নাট্যরূপের নাম দেওয়া হয়েছে 'গুড়িয়া ঘর।'
যাঁরা এত দিন মঞ্চে দেখতে পারেননি, এ বার 'জি ফাইভ'-এর দৌলতে দর্শকরা যখন ইচ্ছে নিজের ফোনে বা কম্পিউটারে দেখতে পাবেন এই নাটক। এর আগে 'টাটা স্কাই'-এ দেখানো হয়েছিল 'গুড়িয়া ঘর।'
ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো আপলোড করলেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। মঞ্চাভিনয়ের কিছু টুকরো মন্তাজ দেখতে পাওয়া যাচ্ছে এই ভিডিয়োতে। পাশাপাশি চলছে স্বস্তিকার বিশ্লেষণ।

Advertisement

অভিনেত্রীর কথায়, ''পুতুল ঘরে আমার চরিত্রটি, কেয়া। আমরা এখনও এমন একটি সমাজে বাস করি, যার রন্ধ্রে রন্ধ্রে পুরুষতন্ত্র রয়েছে। কেয়া ও তার স্বামীর দাম্পত্য জীবনেও পুরুষতন্ত্রের হানা"।
'জি থিয়েটার' প্রযোজিত এই নাটকটি পরিচালনা করেছেন রঞ্জিত কপূর। অভিনয়ে রয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়, জয় সেনগুপ্ত, রত্নাবলী ভট্টাচার্য, দিব্যেন্দু ভট্টাচার্য প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন