Taapsee Pannu-Kangana Ranaut

ঝগড়ার অনেক দিন হল, মুখোমুখি পড়ে গেলে কঙ্গনার সঙ্গে কি নিজে থেকে কথা বলবেন তাপসী?

কঙ্গনা যে গুণী মানুষ তা কখনওই অস্বীকার করেন না ‘সাবাশ মিতু’-র নায়িকা। তাপসী জানান, ‘সস্তার অনুকরণ’ তাচ্ছিল্যকে প্রশংসা হিসাবেই নিয়েছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৬:৩২
Share:

কঙ্গনার সঙ্গে কি কথা বলবেন তাপসী? — ফাইল চিত্র।

দুই নায়িকার মধ্যে কথাবার্তা নেই কয়েক বছর হল। সমাজমাধ্যমের দেওয়ালেই ঝামেলা বেধে গিয়েছিল তাপসী পান্নু এবং কঙ্গনা রানাউতের। সেই ঝগড়া আরও খারাপ দিকে গিয়েছিল, যখন কঙ্গনার বোন রঙ্গোলি বিদ্রুপ করে তাপসীকে কঙ্গনার ‘সস্তা অনুকরণ’ বলেছিলেন। তাপসী এক সাক্ষাৎকারে জানান, আঘাত পেয়েছিলেন তিনি।

Advertisement

তবে সময় গড়িয়ে গিয়েছে। এখন কি তাপসী কথা বলবেন কঙ্গনার সঙ্গে? তিনি বলেন, “আমি সত্যিই জানি না। তবে যদি পরিস্থিতি এমন হয় যে, কঙ্গনা আমার সামনে এসে পড়ল, আমি গিয়ে ওকে ‘হ্যালো’ বলব। আমার দিক থেকে তো কোনও অসুবিধা নেই। সমস্যা ওর দিক থেকে। ওর ইচ্ছে হলে কথা বলবে। ”

কঙ্গনা যে গুণী মানুষ তা কখনওই অস্বীকার করেন না ‘সাবাশ মিতু’-র নায়িকা। তাপসী বলেন, “কঙ্গনা অত্যন্ত ভাল অভিনেত্রী। যখন আমাকে ওর সস্তার অনুকরণ বলা হয়েছিল, সেটা আমি প্রশংসা হিসাবেই নিয়েছিলাম।”

Advertisement

২০১৯ সালে রঙ্গোলি টুইট করে বলেছিলেন, ”কঙ্গনাকে নকল করেই কেউ কেউ নিজের পসার জমাচ্ছেন। কিন্তু কঙ্গনাকে তাঁরা কেউ স্বীকৃতি দেন না। এমনকি নামটা পর্যন্ত নেন না। শেষে দেখলাম, তাপসীজি বলছেন, কঙ্গনার একটা ডাবল ফিল্টার প্রয়োজন। তাপসীজি, আপনার উচিত কঙ্গনার সস্তা নকল হওয়া বন্ধ করা।” তাপসী যদিও কঙ্গনার কথায় চুপ করে থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে, অনুরাগ কাশ্যপ সমালোচনা করেছিলেন।

তাপসী সাক্ষাৎকারে কথা বলেছিলেন ইন্ডাস্ট্রির নানা বৈষম্য নিয়েও। নায়ক-নায়িকাদের পারিশ্রমিকে তো বৈষম্য থাকেই। তাপসী বলেন, “নায়িকার আগে নায়ককে এসে তৈরি হয়ে বসে থাকতে হয় না। কিন্তু নায়িকাকে প্রস্তুত থাকতে হয় নায়ক সেটে আসার আগেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন