শতাব্দীর প্রযোজনা, ফের অভিনয়ে তাপস

শতাব্দী অবশ্য জানাচ্ছেন, রাজনৈতিক জীবন অথবা চিট ফান্ড নিয়ে ব্যক্তিগত অভিজ্ঞতার সঙ্গে এর সম্পর্ক নেই। তিনি ছবিটি প্রযোজনা করেছেন মুক্তমনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৮ ০৬:৩৭
Share:

ফাইল চিত্র

আর্থিক দুর্নীতির অভিযোগে দীর্ঘ ১৩ মাস ওড়িশায় হাজতবাসের পর ফিরে ফের ক্যামেরার সামনে তাপস পাল। তাৎপর্যপূর্ণ ভাবে, অফিসের টাকা নয়ছয় করা এক কর্মীর চরিত্রে অভিনয় করলেন তিনি। স্বল্পদৈর্ঘ্যের ছবিটি প্রযোজনা করেছেন শতাব্দী রায়, ভুয়ো অর্থলগ্নি সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার জন্য যাঁর দিকেও তদন্তকারী সংস্থাগুলির নজর রয়েছে।

Advertisement

শতাব্দী অবশ্য জানাচ্ছেন, রাজনৈতিক জীবন অথবা চিট ফান্ড নিয়ে ব্যক্তিগত অভিজ্ঞতার সঙ্গে এর সম্পর্ক নেই। তিনি ছবিটি প্রযোজনা করেছেন মুক্তমনে। ‘‘পরিবর্তন নামে রাজনৈতিক বার্তাসম্পন্ন একটি ছবি এক সময় করে আমার অভিজ্ঞতা খুব সুখকর হয়নি। অভিনয় শিল্পের সঙ্গে কিছু আমি মেলাতে চাই না।’’ দেবাদিত্য বন্দ্যোপাধ্যায় পরিচালিত ‘দুটাকা’ নামে এই শর্ট ফিল্মটির কেন্দ্রীয় চরিত্রে তাপস। অফিসের দশ লাখ টাকা চুরি করে ধরা পড়া একটি চরিত্রের স্ববিরোধ যার মুখ্য বিষয়। তাপসের কথায়, ‘‘আমার জীবনে সাম্প্রতিক অতীতে যে ঝড় বয়ে গিয়েছে তার কথা মনে রাখতে চাই না। আমার রক্তে অভিনয় রয়েছে। যে কোনও ধরনের চরিত্রেই অভিনয় করতে আমি প্রস্তুত।’’ শীঘ্রই একটি পূর্ণদৈর্ঘ্যের ছবির কাজও শুরু করতে চলেছেন বলে জানিয়েছেন তাপস।

দুর্নীতিগ্রস্তের চরিত্রে তাপস পালকেই বাছা হল কেন? পরিচালক দেবাদিত্যর কথায়, ‘‘তাপস পাল একজন ভাল অভিনেতা। সেটাই তাঁকে বেছে নেওয়ার কারণ। চরিত্রটিতে অনেকগুলি স্তর রয়েছে যা উনি অসাধারণ ভাবে ফুটিয়ে তুলেছেন।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন