Entertainment News

রাষ্ট্রীয় মর্যাদায় বুধবার তাপস পালের শেষকৃত্য, মরদেহ পৌঁছল গল্ফ রোডের বাড়িতে

বুধবার সকাল ১১টা নাগাদ তাপসের দেহ পৌঁছবে রবীন্দ্র সদনে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ২০:২৩
Share:

তাপস পালের মরদেহ মঙ্গলবার রাতেই বিমানে মুম্বই থেকে কলকাতায় এসে পৌঁছবে। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন হবে অভিনেতা তাপস পালের। নবান্ন সূত্রে জানা গিয়েছে, আগামিকাল বুধবার কেওড়াতলা মহাশ্মশানে অন্ত্যেষ্টি ক্রিয়া সম্পন্ন হবে অভিনেতার।

Advertisement

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, তাপস পালের মরদেহ মঙ্গলবার রাতেই বিমানে মুম্বই থেকে কলকাতায় এসে পৌঁছবে। সেখানে উপস্থিত থাকবেন রাজ্যের পূর্তমন্ত্রী অরূপ বিশ্বাস। এ দিন সরকারি ব্যবস্থাপনাতেই দেহ পৌঁছয় তাঁর গল্ফ রোডের বাড়িতে। সেখানে টলিউডের শিল্পী ও কলাকুশলীরা তাঁকে শ্রদ্ধা জানাবেন।

বুধবার সকাল ১১টা নাগাদ তাপসের দেহ পৌঁছবে রবীন্দ্র সদনে। সেখানেই শায়িত থাকবে তাঁর দেহ আপামর ভক্ত থেকে শুরু করে সকলের শেষ শ্রদ্ধা জানানোর জন্য। লালবাজার সূত্রে খবর, রবীন্দ্র সদন চত্বরে তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে যাবেন রাজ্যের একাধিক মন্ত্রী ও রাজনৈতিক নেতানেত্রী। সেই সঙ্গে থাকবেন অনেক বিশিষ্ট ব্যক্তিত্বও। বিকেলে রবীন্দ্র সদন চত্বর থেকেই শুরু হবে শেষযাত্রা। শেষ হবে কেওড়াতলা মহাশ্মশানে।

Advertisement

আরও পড়ুন: ‘তাঁর মৃত্যুতে শূন্যতা অনুভব করছি’, টুইট মাধুরী দীক্ষিতের

এ দিন সকালেই তাপস পালের মৃত্যুর খবর শুনে শোক জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর টুইট বার্তায় জানান, ‘‘তাঁর প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি হল। আমি প্রয়াত তাপস পালের আত্মীয় পরিজন ও অনুরাগীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’’

আরও পড়ুন: বিদ্রোহ, কেলেঙ্কারি সব ছাপিয়ে তাপসের জন্য রয়ে গেল চোখের জল

এ দিন ভোরে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তাপস পালের। তাঁর বয়স হয়েছিল ৬১ বছর। লালবাজার সূত্রে জানা গিয়েছে, বিমানবন্দর থেকে গল্ফগ্রিনের বাড়ি এবং বুধবার শেষযাত্রার জন্য প্রয়োজনীয় পুলিশি ব্যবস্থা করা হচ্ছে। থাকবেন কয়েক জন শীর্ষ পুলিশ কর্তাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন