Nirmala Sitharaman

EIMPA: চলচ্চিত্র বাণিজ্যে কর লাঘব করার নির্মলাকে চিঠি ইম্পার

অর্থমন্ত্রীকে লেখা চিঠিতে এ বিষয়ে পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন তাঁরা। ইম্পার দাবি, করের পরিমাণ কমিয়ে দেওয়া হোক অথবা পুরোপুরি মকুব করা হোক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ২০:৩৩
Share:

নির্মলাকে চিঠি ইম্পার

চলচ্চিত্র বাণিজ্যের উপর থেকে পণ্য ও পরিষেবা করমুক্ত করা হোক। এমনই আর্জি জানিয়ে দেশের অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে চিঠি লিখল দ্য ইন্ডিয়ান মোশন পিকচার্স প্রোডিউসার্স অ্যাসোসিয়েশন (ইম্পা)।

Advertisement

ইম্পার সভাপতি টি পি আগরওয়ালের সই-সহ দু’পাতার সেই চিঠিতে লেখা— ‘বিপুল পরিমাণে পণ্য ও পরিষেবা কর (জিএসটি) চাপানোয় খুবই দুর্বিষহ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে চলচ্চিত্র ব্যবসা। তা ছাড়া ১৮ শতাংশ জিএসটি-র অঙ্কও খুবই বেশি। এই ইন্ডাস্ট্রিতে সরকারের পক্ষ থেকে কোনও রকম বিনিয়োগ হয় না। বরং যা আয় হয়, তার সিংহভাগ নিয়ে নেয় সরকার। ইন্ডাস্ট্রিকে বাঁচাতে হলে তাকে নতুন জীবন দেওয়া দরকার।’

ইম্পার ওই চিঠির বক্তব্য, বিপুল অর্থনৈতিক ক্ষতির মুখ দেখছেন প্রযোজকেরা। অর্থমন্ত্রীকে লেখা চিঠিতে খুব তাড়াতাড়ি এ বিষয়ে পদক্ষেপ করার আর্জি জানিয়েছেন তাঁরা। ইম্পার দাবি, করের পরিমাণ কমিয়ে দেওয়া হোক অথবা পুরোপুরি মকুব করে দেওয়া হোক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন