Kamal Hassan - Sudipto Sen

‘কমল হাসন বোকা’! ‘দ্য কেরালা স্টোরি’র সমালোচনা করতেই ঝাঁঝিয়ে উঠলেন পরিচালক সুদীপ্ত

‘দ্য কেরালা স্টোরি’র সমালোচনা করেন কমল হাসান। অভিনেতাকে পাল্টা কী জবাব দিলেন পরিচালক সুদীপ্ত সেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মু্ম্বই শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ২০:০২
Share:

দক্ষিণী মেগাতারকার কথা শুনে প্রায় ঝাঁঝিয়ে উঠলেন ছবির পরিচালক সুদীপ্ত সেন। ছবি: সংগৃহীত।

সম্প্রতি এক অনুষ্ঠানে যোগ দিতে আবু ধাবিতে গিয়েছিলেন কমল হাসন। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয় এই মুহূর্তের সব থেকে চর্চিত ছবি ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে। সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি নিয়ে কথা বলতে গিয়ে কমল হাসন জানান, কোনও ছবির নামের নীচে ‘সত্য ঘটনা’ লিখে দিলেই সেটাকে সত্য বলে প্রতিষ্ঠা করা যায় না। তিনি বলেন, ‘‘আমি প্ররোচনামূলক ছবির বিরুদ্ধে। আর এখানে যা দেখানো হয়েছে, তা সত্য নয়।’’ দক্ষিণী মেগাতারকার এমন কথা শুনেই প্রায় ঝাঁঝিয়ে উঠলেন ছবির পরিচালক সুদীপ্ত সেন।

Advertisement

শুক্রবারই হাসপাতালে ভর্তি হন সুদীপ্ত। অতিরিক্ত ধকলের কারণে কাহিল হয়ে পড়েছেন তিনি। হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। তবে তিনি এখন ভাল আছেন, সে কথাও জানিয়েছেন। এ বার কমল হাসনের মন্তব্যে পাল্টা তোপ পরিচালকের। তিনি বলেন, ‘‘এরা আসলে বড্ড বোকা ও রক্ষণশীল। এঁদের কাছে সাদা অথবা কালো এটাই জীবন। ধূসর বলে কিছু আছে, মানতেই চান না।’’

এর আগে ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে মুখ খুলেছিলেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপও। এই ছবিকে প্রচারমূলক বলে দাগিয়েছেন অনুরাগ। বিতর্ক ‘দ্য কেরালা স্টোরি’র পিছু না ছাড়লেও বক্স অফিসে কিন্তু এই ছবির সাফল্য অব্যাহত। রমরমিয়ে বক্স অফিসে ব্যবসা করছে এই ছবি। প্রায় ২০০ কোটি টাকার উপরে ব্যবসা করে ফেলেছে এই ছবি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন