কখনও এমন হয়নি, রেখা হঠাত্ রেগে গেলেন কেন?

‘ফিতুর’ থেকে হঠাত্ই বেরিয়ে গেলেন রেখা। পরিচালক অভিষেক কপূর ‘বেগম’-এর চরিত্রে কাস্ট করেছিলেন রেখাকে। কাশ্মীরে ছবির বেশিরভাগ শুটিংও হয়ে গিয়েছিল। কিন্তু তার পর হঠাত্ই ছবির যাবতীয় কন্ট্র্যাক্ট বাতিল করে দিয়েছেন নায়িকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মুম্বই শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০১৬ ১৩:২৯
Share:

‘ফিতুর’-এ তব্বু (বাঁ দিকে) এবং রেখা (ডান দিকে)।

‘ফিতুর’ থেকে হঠাত্ই বেরিয়ে গেলেন রেখা। পরিচালক অভিষেক কপূর ‘বেগম’-এর চরিত্রে কাস্ট করেছিলেন রেখাকে। কাশ্মীরে ছবির বেশিরভাগ শুটিংও হয়ে গিয়েছিল। কিন্তু তার পর হঠাত্ই ছবির যাবতীয় কন্ট্র্যাক্ট বাতিল করে দিয়েছেন নায়িকা। কিন্তু কী এমন হল, যে ছবির মাঝপথে ছবিটি ছেড়ে দিলেন রেখা? তাঁর দীর্ঘ কেরিয়ারে এমন নজির সম্ভবত এই প্রথম।

Advertisement

‘ফিতুর’-এর এক ক্রু সদস্য জানিয়েছেন, ‘‘শুটিং চলাকালীন রেখার মনে হয় বেগম চরিত্রটির সঙ্গে তাঁর ব্যক্তি জীবনের বেশ মিল রয়েছে। তাই এই চরিত্রে অভিনয় করতে তিনি স্বচ্ছন্দ নন। সে কারণেই ছবিটি ছেড়ে দিয়েছেন।’’

রেখা ছবির মাঝপথে ছেড়ে দেওয়ায় বেশ বিপদে পড়েছিলেন পরিচালক। তড়িঘড়ি তব্বুকে ওই চরিত্রের জন্য রাজি করান তিনি। দু’বার করে ছবির একই অংশের শুটিং করতে হয়।

Advertisement

আরও পড়ুন, রেখার থেকে অ্যাওয়ার্ড পাওয়া শাহরুখের ‘ফোর-প্লে’র মতো!

রেখার এই আচরণ নিয়ে বেশ সমালোচনা শুরু হয়েছে বি-টাউনে। অনেকের মতে, চিত্রনাট্য পড়ার সময় নায়িকা নিজের জীবনের সঙ্গে চরিত্রটির মিল কেন খুঁজে পেলেন না? অভিনয় করতে গিয়ে রিল এবং রিয়েল লাইফের মিল খুঁজে পাওয়াকে অনেকেই তাঁর খামখেয়ালি আচরণও বলছেন। যদিও এ সব নিয়ে এখনও প্রকাশ্যে মুখ খোলোননি রেখা। চার্লস ডিকেন্সের উপন্যাস ‘গ্রেট এক্সপেক্টটেশন’ অবলম্বনে তৈরি এই ছবি মুক্তি পাবে আগামী ১২ ফেব্রুয়ারি।

ছবিতে দেখুন, জন্ম-রেখা

আরও দেখুন, ক্যাটরিনা-আদিত্যর রোমান্টিক ‘ফিতুর’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন