Mick Jagger

৭৯-তে নতুন ইনিংস শুরু মিক জ্যাগারের! ৩৬-এর বান্ধবীর সঙ্গে বাগ্‌দান সারলেন ‘দ্য রোলিং স্টোনস্’ তারকা

রকসঙ্গীতের জগতে তিনি এক উজ্জ্বল নক্ষত্র। ‘স্টার্ট মি আপ’, ‘লোনলি অ্যাট দ্য টপ’-এর মতো গানের জনপ্রিয় গানের নেপথ্যের তারকা তিনি। জীবনের সায়াহ্নে এসে নতুন ভাবে শুরু করলেন মিক জ্যাগার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ২০:১২
Share:

‘দ্য রোলিং স্টোনস্’ তারকা মিক জ্যাগার। ছবি: সংগৃহীত।

প্রেমে পড়ার নাকি কোনও বয়স হয় না। ১৮ হোক বা ৮০, প্রেম চিরসবুজ। সেই তত্ত্বেই আরও এক বার সিলমোহর দিলেন ‘দ্য রোলিং স্টোনস্’ তারকা মিক জ্যাগার। ৭৯ বছর বয়সে বাগ্‌দান সারলেন রকস্টার। বান্ধবী মেলানি হ্যামরিকের বয়স মাত্র ৩৬। তাঁর বয়সের অর্ধেকেরও কম। তাতে কী! গত নয় বছর ধরে একে অপরের প্রেমে রয়েছেন মিক ও মেলানি। অবশেষে নিজেদের সম্পর্কের পরবর্তী অধ্যায়ের সূচনা করলেন যুগল। খবর, তাঁদের বাগ্‌দানের খবরে খুশি তাঁদের পরিবারের সদস্যেরাও।

Advertisement

মিক জ্যাগার ও মেলানি হ্যামরিক। ছবি: সংগৃহীত।

২০১৪ সালে মিকের সঙ্গে আলাপ মেলানির। প্রাক্তন ব্যালেরিনা মেলানির সঙ্গে তখন থেকেই প্রেম ‘দ্য রোলিং স্টোনস্’ তারকার। মিকের অষ্টম সন্তানের মা মেলানি। ২০১৬ সালে সন্তানের জন্ম দেন মেলানি। যুগল নিজেদের সন্তানের নাম রাখেন ডেভারু। তার বয়স এখন মাত্র ছয় বছর। সে ছাড়াও আরও সাত সন্তান রয়েছে মিকের। প্রেমিকা মেলানি ও সন্তানদের নিয়ে ভরা সংসার রকতারকার। শোন যায়, ব্যক্তিগত জীবনে এখন বেশ খুশি মিক। সেই আনন্দ থেকেই এই বাগ্‌দানের সিদ্ধান্ত নেন তিনি। যদিও মেলানি নিজের অনামিকার আংটিকে ‘প্রমিস রিং’ বলে উল্লেখ করেছেন। তবে নিজের ঘনিষ্ঠ মহলে মেলানি জানান, মিকের ‘বাগ্‌দত্তা’ তিনি। তবে কি খুব শীঘ্রই বিয়ে সারছেন মিক ও মেলানি? সেই প্রশ্নের অবশ্য এখনই কোনও উত্তর মেলেনি।

১৯৭০ সালে বিয়াঙ্কা জ্যাগারকে বিয়ে করেন মিক। সাত বছর টিকেছিল সেই সম্পর্ক। তার পর বিবাহবিচ্ছেদ। তার পরে একাধিক বার বাগ্‌দান সারলেও আর কখনও বিয়ে করেননি মিক। তবে প্রেম যে আসেনি মিকের জীবনে, তা নয়। এ বার দীর্ঘ নয় বছরের সম্পর্কের পরে প্রেমের ক্ষেত্রে আরও এক ধাপ এগোলেন মিক। খবর, মিকের বাগ্‌দানের খবরে খুশি তাঁর পরিবারও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন