Bibhas Chakraborty

হৃদ্‌রোগে আক্রান্ত নাট্যব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী, হাসপাতালে ভর্তি, অবস্থা স্থিতিশীল

ভাইপো বৈজয়ন্ত চক্রবর্তী জানিয়েছেন, শুক্রবার তিনি বাড়িতেই ছিলেন। আচমকা অসুস্থ বোধ করায় বিভাসকে তড়িঘড়ি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ০১:১৪
Share:

হঠাৎ হৃদরোগে আক্রান্ত প্রবীণ নাট্যব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী। ফাইল ছবি

হৃদ্‌রোগে আক্রান্ত প্রবীণ নাট্যব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী। বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়েছে। আপাতত সেখানে তিনি চিকিৎসাধীন। তাঁর অবস্থা স্থিতিশীল বলেই জানিয়েছেন চিকিৎসকেরা।

Advertisement

বেশ কয়েক দিন ধরে বয়সজনিত অসুস্থতায় ভুগছিলেন অশীতিপর বিভাস। তাঁর ভাইপো বৈজয়ন্ত চক্রবর্তী জানিয়েছেন, শুক্রবার তিনি বাড়িতেই ছিলেন। আচমকা অসুস্থ বোধ করায় বিভাসকে তড়িঘড়ি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সেখানে আনার পর পরিস্থিতির অবনতি হলে চিকিৎসকেরা অ্যাঞ্জিওগ্রাম করার সিদ্ধান্ত নেন। পরীক্ষায় দেখা যায় তার একটি ধমনীতে ‘ব্লক’ রয়েছে। সঙ্গে সঙ্গে তাঁর অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় এবং স্টেন্ট বসানো হয়েছে। আপাতত স্থিতিশীল রয়েছেন বিভাস। তাঁর অসুস্থতার খবরে উদ্বেগ ছড়িয়েছে বাংলার নাট্যমহলে।

১৯৬০ সালে বিভাস যোগ দেন ‘নান্দীকার’ নাটকের দলে। সেখানে তিনি অজিতেশ বন্দ্যোপাধ্যায়ের নির্দেশনায় বহু নাটকে অভিনয় করেন। ১৯৬৬-তে নান্দীকার ছেড়ে তৈরি করেন ‘থিয়েটার ওয়ার্কশপ’। ১৯৮৫ সালে বিভাস তৈরি করেন ‘অন্য থিয়েটার’। পশ্চিমবঙ্গ নাট্য আকাদেমির সূচনাকাল থেকেই তার সদস্য ছিলেন বিভাস। ২০১৮ সালে বয়সজনিত কারণে নাট্য আকাদেমির সদস্যপদ ছেড়ে দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন