Azmaish: Trials of Life

স্বঅভিনীত তথ্যচিত্রের জন্য নিজেই অর্থ জোগাড় করছেন এই অভিনেত্রী

বিভিন্ন সামাজিক কারণে জনসমক্ষে মুখ খুলতে তিনি কুন্ঠা বোধ করেন না। সমাজের যে কোনও খারাপ দিক নিয়ে নিজের মতামত তুলে ধরেন সোশ্যাল সাইটে। থিয়েটার হোক বা অন্য ধারার সিনেমা, তাঁকে পাওয়া যায় এক ডাকে। আজকাল তিনি ব্যস্ত নিজের ছবির জন্য অর্থ জোগাড় করতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৭ ১১:০৬
Share:

বিভিন্ন সামাজিক কারণে জনসমক্ষে মুখ খুলতে তিনি কুন্ঠা বোধ করেন না। সমাজের যে কোনও খারাপ দিক নিয়ে নিজের মতামত তুলে ধরেন সোশ্যাল সাইটে। থিয়েটার হোক বা অন্য ধারার সিনেমা, তাঁকে পাওয়া যায় এক ডাকে। তিনি কাল্কি কোয়েচলিন। তবে আজকাল তিনি ব্যস্ত নিজের ছবির জন্য অর্থ জোগাড় করতে। এটি কাল্কির জীবনের প্রথম তথ্যচিত্র। পাক পরিচালক সাবিহা সুমার এর পরিচালনায় কাল্কি অভিনয় করছেন ‘আজমাইস’ ট্রায়ালস্ অব লাইফ’-এ। এই তথ্যচিত্রে কাল্কিকে দেখা যাবে সুত্রধরের ভূমিকায়। দুই দেশের সম্পর্ক নিয়ে তৈরি হচ্ছে তথ্যচিত্রটি। ধর্ম দুই দেশের মানুষের জীবনকে কী ভাবে প্রভাবিত করে, তাই নিয়েই এই তথ্যচিত্র। কাল্কি এবং সাবিহা ভারত এবং পাকিস্তানের বিভিন্ন প্রান্ত ঘুরে শুটিং করছেন। ২০০৩ সালে ‘খামোশ পানি’ ছবিটি তৈরি করে সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিলেন পরিচালক সাবিহা সুমার।

Advertisement

আরও পড়ুন...
টাকা দিয়ে সেরা অভিনেতার পুরস্কার কিনেছিলেন ঋষি‍!

ছবিটি সম্পর্কে কাল্কি বলেন, “দুই বছর আগে একটি চলচ্চিত্র উৎসবে সাবিহার সঙ্গে আমার দেখা হয়। শ্রীলঙ্কান এক ব্যক্তির সঙ্গে সাবিহা বিয়ে করেছেন এবং প্রায় দশ বছরের কাছাকাছি ভারতবর্ষে আছেন। সাবিহা তাঁর নতুন প্রজেক্টের জন্য একজন ভারতীয়কে খুঁজছিলেন। বেশ কাছ থেকে সাবিহা এবং আমি দুজনেই দুই দেশকে দেখেছি। ছবিটি তাঁর নিজস্ব একটা অনুভূতি, নিজের গল্প এবং ওর নিজের দেখা সমস্যা নিয়ে তৈরি।”

Advertisement


কাল্কি কোয়েচলিন এবং পরিচালক সাবিহা সুমার।

কাল্কির জীবনের প্রথম তথ্যচিত্র নিয়ে তিনি বেশ আশাবাদী। কয়েক দিন শুটিং হওয়ার পরেই টাকা শেষ হয়ে যায়। তথ্যচিত্রের জন্য অর্থ জোগাড় করা যে সত্যিই দুষ্কর একথা কাল্কিও স্বীকার করেছেন। টুইটারে এই তথ্যচিত্রের জন্য টাকা জোগাড়ের আবেদন করেছেন কাল্কি। আর তাই সিনেমার প্রতি তাঁর টান, ভালবাসায় অভিনেত্রী হয়েও নিজেই নিজের ছবির টাকা জোগাড় করছেন।

আরও পড়ুন...
একাধিক মহিলার সঙ্গে সম্পর্ক ছিল বাবার! বিস্ফোরক ঋষি কপূর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন