Mahesh Bhatt

কন্যার হলিউড অভিষেকে গর্বিত পিতা, আলিয়া প্রসঙ্গে কী বললেন মহেশ?

হলিউডে পা রাখতে চলেছেন আলিয়া ভট্ট। মেয়ের কেরিয়ারের এই নতুন মোড়ে আলিয়া প্রসঙ্গে কথা বললেন মহেশ ভট্ট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৭:৩৯
Share:

মহেশ-আলিয়া। ছবি: সংগৃহীত।

বলিউডের গণ্ডি পরিয়ে এ বার হলিউডে পা রাখতে চলেছেন আলিয়া ভট্ট। সম্প্রতি, ‘হার্ট অফ স্টোন’ নামের সেই ছবির ট্রেলার প্রকাশ্যে এসেছে। সংশ্লিষ্ট ওটিটির তরফে ব্রাজিলে একটি বিশেষ অনুষ্ঠানে এই ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন আলিয়া। মেয়ের মুকুটের এই নতুন পালকে গর্বিত বাবা মহেশ ভট্ট।

Advertisement

এই ছবিতে আলিয়া ছাড়াও রয়েছেন হলিউডের গাল গ্যাডোট এবং জেরিমি ডরনান। সারা বিশ্বে জনপ্রিয় এই তারকাদের সঙ্গে একই ফ্রেমে পর্দায় জায়গা করে নিতে পেরেছেন তাঁর মেয়ে। স্বাভাবিক ভাবে মহেশও তাই উচ্ছ্বসিত। সম্প্রতি একটি জাতীয় সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে মহেশ বলেন, ‘‘হলিউড শুনেই কুঁকড়ে যায়নি আলিয়া। বরং আন্তর্জাতিক তারকাদের পাশে সোজা হয়ে দাঁড়িয়েছে। বাকিদের পাশে ওকে মোটেই কম গুরুত্বপূর্ণ মনে হয়নি। আমার বুক গর্বে ফুলে উঠেছে।’’

এরই সঙ্গে মহেশ মেয়ের সঙ্গে একটি প্রশ্নোত্তর পর্বের স্মৃতিচারণ করেন। তিনি জানান এক বার আলিয়ার কাছে জানতে চান যে হলিউডের এমন কী আছে, যেটা বলিউডে নেই। উত্তরে আলিয়া নাকি সাবলীল ভাবে উত্তর দেন, ‘‘টাকা!’’ মহেশ জানান, আলিয়ার মতে হলিউড সব কিছুই খুব পেশাদার মনোভাব নিয়ে করে। ভারতেও সেটাই করা হয়। কিন্তু ওদের কাছে বাজেট অনেকটাই বেশি। মহেশের কথায়, ‘‘আমাদের দেশের জন্য এই মনোবলটা খুবই জরুরি।’’

Advertisement

‘হার্ট অফ স্টোন’-এর টেলার ইঙ্গিত দিয়েছে যে, ছবিতে আলিয়াকে খলচরিত্রে দেখা যাবে। ছবির ট্রেলারে খুব একটা বেশি সময় পাননি আলিয়া। তবে, ওই কয়েক মুহূর্তেই আলিয়ার চোখেমুখে দেখা গিয়েছে ক্রূর হাসির ঝলক। তবে ট্রেলারে এত কম সময় আলিয়াকে দেখতে পেয়ে বেশ অসন্তুষ্ট তাঁর অনুরাগীরা। ট্রেলার দেখে তাঁদের প্রশ্ন, ছবিতে কি আদৌ গুরুত্ব পাবেন আলিয়া? সেই উত্তর পাওয়া যাবে আগামী ১১ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন