Ankush Hazra

‘বিজ্ঞানী হতে চেয়েছিলাম’, অঙ্কুশের বক্তব্যে সমাজমাধ্যমে শুরু ব্যঙ্গবিদ্রুপ

বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় নায়ক অঙ্কুশ হাজরা। বিভিন্ন কারণে বিতর্কে জড়িয়েছেন আগে। এ বার ইনস্টাগ্রামে নতুন ভিডিয়ো পোস্ট করতেই শুরু হল আলোচনা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৫:৫৭
Share:

অঙ্কুশ হাজরা। —ফাইল চিত্র।

চারিদিকে বরফ। ঠান্ডায় কাঁপছেন টলিপাড়ার নায়ক অঙ্কুশ হাজরা। আপাদমস্তক ঢাকা মোটা জ্যাকেট, টুপি আর সোয়েটারে। বরফাবৃত নদীর মধ্যে দিয়ে নৌকায় চলেছেন তিনি। মাস খানেক আগে আইসল্যান্ডে ঘুরতে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন বান্ধবী ঐন্দ্রিলা সেন। সেই বেড়ানোর ছবি মাঝেমাঝেই ভাগ করে নেন তিনি। বরফের মাঝে ঘুরে বেড়ানোর তেমনই এক ভিডিয়ো রবিবার ভাগ করে নিলেন অঙ্কুশ। তারকাদের ঘুরতে যাওয়ার নিত্যনতুন ছবি দেখতে অভ্যস্ত দর্শক। তবে এই ভিডিয়োয় নায়কের ক্যাপশন পড়ে হাসাহাসি শুরু টলিপাড়ায়।

Advertisement

ইনস্টাগ্রামে ভিডিয়োটি পোস্ট করে নায়ক লেখেন, “আমি সব সময় বিজ্ঞানী হতে চেয়েছিলাম। আমার এই ইচ্ছেকে সবাই সমর্থন করলেও পরীক্ষার ফল বা রেজ়াল্ট আমার পাশে থাকল না।’’ এরই সঙ্গে অঙ্কুশ লেখেন, ‘‘এতে আমার কোনও ক্ষতি হয়নি। ক্ষতি হয়েছে পৃথিবীর। যাই হোক রবিবার সবাই ভাল কাটান।” অঙ্কুশ পুরো বিষয়টাই মজার ছলে উল্লেখ করেছেন। কিন্তু তাঁর এই মন্তব্য পড়ে হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়। এই প্রথম নয়। বছর দুয়েক আগেও নায়কের পড়াশোনা, হিন্দি ছবি ছাড়ার প্রসঙ্গে অনেক বিরূপ মন্তব্য শুনতে হয়েছে অঙ্কুশকে। যা নিয়ে বিস্তর বিতর্কও দানা বাঁধে। আবারও নায়কের এই বক্তব্যকে কেন্দ্র করে তৈরি হয়েছে ব্যঙ্গবিদ্রুপ।

অঙ্কুশের ভিডিয়োয় এক জন মন্তব্য করেছেন, “আপনার আত্মবিশ্বাস দেখছি অন্য স্তরে!” আবার কেউ লিখেছেন, “তার পর বিবিএ, বিটেক করে নিলে। সে সবই এখন ইতিহাস।” অভিনেতার ভিডিয়োর মন্তব্য বাক্সে একের পর এক কটাক্ষ ধেয়ে এসেছে। যদিও কোনও জবাব দেননি নায়ক। তিনি আপাতত একের পর এক ছবির শুটিংয়ে ব্যস্ত। কিছু দিন আগেই তাঁর প্রযোজনা সংস্থাকে ঘিরে তৈরি হয়েছিল দ্বন্দ্ব। দর্শকের সেই বিভ্রান্তি দূর করেছেন অঙ্কুশই। অভিনেতা সম্প্রতি কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘অসুখ বিসুখ’ ছবির শুটিং শেষ করেছেন। এই ছবিতে অভিনেত্রী ইশা সাহার সঙ্গে জুটি বেঁধেছেন অঙ্কুশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন