Dev

হ্যাক্‌ড হয়েছে দেবের সংস্থার ইউটিউব চ্যানেল! মধ্যপ্রদেশে শুটিংয়ে ব্যস্ত অভিনেতা, এখন উপায়?

নতুন ছবির আউটডোরে ব্যস্ত অভিনেতা। তার মাঝেই দেবের প্রযোজনা সংস্থার ইউটিউব চ্যানেলকে নিশানা বানালেন হ্যাকাররা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ১০:২৮
Share:

হ্যাকিংয়ের শিকার হলেন দেব। ছবি: সংগৃহীত।

বৃহস্পতিবার সমাজমাধ্যমে কিছু ছবি ছড়িয়ে পড়ে। সেগুলি স্ক্রিনশট। সেখানে দেখা যাচ্ছে একটি ইউটিউব চ্যানেলের হোম পেজ। উপরের দিকে রয়েছে দেব এবং মিঠুনের ‘প্রজাপতি’ ছবির পোস্টার। কিন্তু একটু নীচের দিকে চোখ যেতেই বিপত্তি! সেখানে সফ্‌টঅয়্যার সম্পর্কিত একাধিক ভিডিয়ো চোখে পড়ছে। চ্যানেলটি দেবের নিজস্ব প্রযোজনা সংস্থার। সেই চ্যানেলে গিয়েও দেখা গেল একই চিত্র। তত ক্ষণে নেটদুনিয়ায় খবর ছড়িয়ে পড়েছে যে, দেবের প্রযোজনা সংস্থার নিজস্ব ইউটিউব চ্যানেল হ্যাক্‌ড করা হয়েছে।

Advertisement

দেবের প্রযোজনা সংস্থার ইউটিউব চ্যানেলে অন্য ভিডিয়ো দেখা যাচ্ছে। ছবি: সংগৃহীত।

কী ভাবে এই ঘটনা ঘটেছে তা জানতে আনন্দবাজার অনলাইনের তরফে দেবের প্রযোজনা সংস্থার সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই প্রসঙ্গে তাদের তরফে কোনও উত্তর মেলেনি।

এ দিকে দেবের নতুন ছবি ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’- এর শুটিং চলছে জোরকদমে। এই মুহূর্তে ছবির আউটডোরে অভিনেতা রয়েছেন মধ্যপ্রদেশে। ছবিটি আগামী অগস্ট মাসে মুক্তি পাওয়ার কথা। তাই প্রযোজনা সংস্থার দম ফেলার সময় নেই। তার মধ্যেই এই বিপত্তি। সাধারণত সমাজমাধ্যমে তারকাদের ব্যক্তিগত প্রোফাইলকে হ্যাকাররা টার্গেট করে থাকেন। ইদানীং, হ্যাকারদের দৌরাত্ম্যে প্রায়ই কোনও তারকা বা নামী প্রযোজনা সংস্থার সমাজমাধ্যমের অ্যাকাউন্ট হ্যাক হচ্ছে। এ বারে দেবের প্রযোজনা সংস্থাও সেই তালিকায় যুক্ত হল। এখন কবে তারা চ্যানেলটিকে পুনরুদ্ধার করতে পারে, দেখা যাক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন