Gourab Roy Chowdhury

‘আমার যাত্রায় তুমি নীরবে আমার সঙ্গে আছ জানি’, বাবার মৃত্যুবার্ষিকীতে আবেগপ্রবণ গৌরব

সারা দিন শুটিংয়ের ব্যস্ততা। কিন্তু এই দিনটায় কিছুতেই মন ভাল লাগছে না গৌরবের। এ দিনই বাবাকে হারিয়ে ছিলেন তিনি। পুরনো দিনে ফিরে গেলেন গৌরব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১০:০৬
Share:

বাবার মৃত্যুবার্ষিকীতে আবেগপ্রবণ গৌরব রায়চৌধুরি —ফাইল চিত্র।

“প্রতিটা মুহূর্তে তোমায় মনে পড়ে, জানি তুমি নীরবে আমায় দেখছ”, বেশ অনেক বছর হয়ে গেল বাবাকে হারিয়েছেন অভিনেতা গৌরব রায়চৌধুরি। তখন সদ্য কাজ শুরু করেছেন, বয়স অনেকটাই কম। আচমকাই বাবার চলে যাওয়া জীবনে নিয়ে আসে নানা রকমের অনিশ্চয়তা। যদিও সব ওঠাপড়া কাটিয়ে বর্তমানে তিনি ছোট পর্দার সফল নায়ক।

Advertisement

বাবার মৃত্যুবার্ষিকীতে আরও বেশি করে তাঁর স্মৃতি ভিড় করে আসছিল গৌরবের মনে। মাকে নিয়ে এখন তাঁর ছোট্ট জগৎ। বাড়িতে মা আর তাঁর আদরের পোষ্য খরগোশ। আর বাকিটা শুধুই কাজ। বড় পর্দায় অভিনয় ছাড়াও পরিচালনা করারও স্বপ্ন দেখেন গৌরব। এত ব্যস্ততার মাঝে এই দিনটাই সেই পুরনো দিনে ডুব দিলেন।

বাবার জন্য খোলা চিঠি তাঁর। বিশ্বাস, এই চিঠিটা ঠিক কোনও না কোনও ভাবে বাবার কাছে পৌঁছে যাবে। গৌরব লেখেন, “৯ বছর কেটে গিয়েছে। এখন আমি অনেকটাই শক্ত। বড় হয়ে গিয়েছে তোমার ছেলে। প্রথম প্রথম নিজেকে খুব দুর্বল লাগত। দুঃখ, অভিমান হত। এখন অনেকটা বাস্তববাদী হয়ে গিয়েছি। আমার সব যাত্রায় জানি তুমি নীরবে আছ।”

Advertisement

সময় কেটে গেলেও এই দুঃখে প্রলেপ কখনও পড়বে না। ‘রাঙা বউ’ সিরিয়ালের শুটিং নিয়ে এখন চূড়ান্ত ব্যস্ত গৌরব। পরবর্তী কালে নিজেকে আরও বেশি ভাঙতে চান তিনি। শোনা যাচ্ছে, পরবর্তী কালে নেটফ্লিক্সের একটি কাজেও দেখা যেতে পারে নায়ককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন