পাওলি-ঋত্বিকদের শুটিং নিয়ে বিরক্ত বর্ধমানের বাসিন্দারা, কী অভিযোগ জানালেন তাঁরা?

পরিচালক পৃথা চক্রবর্তীর ছবি ‘পাহাড়গঞ্জ হল্ট’-এর শুটিং চলছিল পূর্ব বর্ধমান শাখার বনপাস স্টেশনে। শুটিং করতে গিয়ে ঘটল বিপত্তি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বর্ধমান শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ২০:১১
Share:

পাওলি, ঋত্বিকের শুটিংয়ে ঘটল বিপত্তি। — ফাইল চিত্র।

অবাক কাণ্ড। আচমকাই বদলে গেল পূর্ব রেলের বর্ধমান-রামপুরহাট রেল শাখার বনপাস স্টেশনের নাম। তা দেখেই রীতিমতো চমকে গিয়েছে লোকালয়ের লোকজন। আচমকা কেন এই পরিবর্তন? আসলে শুটিং চলছে পরিচালক পৃথা চক্রবর্তীর আগামী ছবির। যে সিনেমায় মুখ্য চরিত্রে রয়েছেন পাওলি দাম, ঋত্বিক চক্রবর্তী। প্রেম দিবসে এই নতুন ছবির ঘোষণা করেন পৃথা। ছবির নাম ‘পাহাড়গঞ্জ হল্ট’।

Advertisement

পূর্ব বর্ধমান-রামপুরহাট রেল শাখার বনপাস স্টেশনের নাম বদলে যাওয়ায় বেজায় চটেছে এলাকার বাসিন্দারা। — নিজস্ব চিত্র।

সেই কথা মতো সিনেমার শুটিংও শুরু করে দিয়েছেন পরিচালক। সেট পড়েছে পূর্ব বর্ধমান শাখার বনপাস এলাকায়। স্টেশনের নাম বদলে যাওয়ায় বেজায় চটেছে এলাকার বাসিন্দারা। ২৮ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত শুটিং চলবে ছবির। বনপাস স্টেশন সংলগ্ন বিল্বগ্রামের বাসিন্দা অসিত ভট্টাচার্য বলেন, “কোন এক সিনেমার শুটিং চলায় কয়েক দিনের জন্য বনপাস স্টেশনের নাম রাতারাতি পাল্টে গিয়ে হল পাহাড়গঞ্জ হল্ট স্টেশন। খুব ভাল কথা। কিন্তু দুর্ভাগ্য, এ বিষয়ে রেল কর্তৃপক্ষের বা দায়িত্বশীল জনসংযোগ আধিকারিকের পক্ষ থেকে জনগণের কাছে আগাম কোনও প্রচার বা নির্দেশিকা কেন দেওয়া হল না? পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক বা সেফটি অফিসারের বা রেল কর্তৃপক্ষের এ বিষয়ে একটু বোঝা উচিত ছিল যে, রেল কেবল মাত্র স্ফূর্তি করার জায়গা নয়।”

শুটিংয়ের জন্য নানা ধরনের সমস্যার মুখোমুখি হতে হচ্ছে সাধারণ মানুষদের। বিশেষত টিকিট কাটতে গেলে তো সমস্যা হচ্ছে খুবই। এ প্রসঙ্গে, পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্রের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তিন দিন ওখানে শুটিং হবে। তবে সমস্যা হলে বিষয়টি তাঁরা দেখছেন।

Advertisement

‘প্রমোদ ফিল্মস্‌’ প্রযোজিত ছবি ‘পাহাড়গঞ্জ হল্ট’ ছবিটি ভালবাসার গল্প বলবে। এই ছবিতে ঋত্বিক এবং পাওলি ছাড়াও দেখা যাবে খরাজ মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, বাসবদত্তা চট্টোপাধ্যায়, সোহাগ সেনের মতো অভিনেতাদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন