Arunima Ghosh

বাস্তবে আমি ঝগড়া করতে পারি, কিন্তু মণিমালা চরিত্রটির মতো এত পারব না: অরুণিমা

প্রকাশ্যে গৌরব চট্টোপাধ্যায় এবং অরুণিমা ঘোষ জুটির প্রথম ছবি ট্রেলার। নতুন ছবির জন্য বেশ অনেকখানি ওজন বাড়াতে হয়েছিল নায়িকাকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৪:০২
Share:

নতুন ছবি ‘কীর্তন’ নিয়ে কী বললেন অরুণিমা। —ফাইল চিত্র।

এক ছেলে, আর শ্বশুর অবিনাশকে নিয়ে ছোট সংসার মণিমালা আর অরূপের। সংসারের মাথা মণিমালাই। শ্বশুরের পুরনো দিনের বাড়িতেই সংসার পেতেছেন তারা। কিন্তু আর এই বাড়িতে থাকতে চায় না সে। স্বপ্ন একটা ঝাঁ-চকচকে ফ্ল্যাটের। এক দিকে, যখন এমন স্বপ্ন দেখছেন মণিমালা, অন্য দিকে, আশি বছরের অবিনাশ বাঁচছেন এই পুরনো বাড়ির স্মৃতিতে। ব্যস, দ্বন্দ্ব শুরু। বর্তমান যুগে প্রতিটি বাড়িতেই এমন মণিমালা আর অবিনাশেরা আছেন। তেমনই মধ্যবিত্ত বাড়ির গল্পকে বড় পর্দায় সাজিয়েছেন পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়। আর মণিমালার চরিত্রে দেখা যাবে অরুণিমা ঘোষকে। পরান বন্দ্যোপাধ্যায় অভিনয় করেছেন তাঁর শ্বশুর অবিনাশের চরিত্রে। স্বামী হলেন গৌরব চট্টোপাধ্যায়।

Advertisement

শুক্রবার প্রকাশ্যে এল ছবির প্রচার ঝলক। মান অভিমান, মজা, দ্বন্দ্ব, ঝগড়া— সব কিছুর মিশেলে চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক। অনেক দিন পর অরুণিমাকে দর্শক দেখছেন এক সাদামাঠা মধ্যবিত্ত বাড়ির বৌয়ের চরিত্রে। এর ঠিক আগে ‘মায়াকুমারী’-তে সম্পূর্ণ অন্য ভাবে দেখা গিয়েছিল তাঁকে। ‘কীর্তন’-এর একটা বড় অংশ জুড়ে বাঙাল-ঘটির দ্বন্দ্বও। এ প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে অরুণিমা বলেন, “বাস্তবেও চিত্রটা খানিকটা এমনটাই। আমি সত্যিই ঘটি। আর পরানদা বাঙাল। এই গল্পটার জন্য আমি কিছুটা মোটাও হয়েছিলাম।”

Advertisement

অরুণিমা আরও যোগ করেন, “আমার আর পরানদার বাঙাল-ঘটি নিয়ে কিন্তু ঝামেলাটা দারণ জমেছিল। খুব উপভোগ করেছি। আর বহু দিন বাদে এমন মধ্যবিত্ত বাড়ির বৌয়ের চরিত্রে অভিনয় করলাম, আরও ভাল লেগেছে।” বাস্তবেও অরুণিমা উত্তর কলকাতার মেয়ে। তাঁর মামারবাড়িও উত্তর কলকাতায়। এখনও যদিও বিয়ে করেননি তিনি। তবুও কোনও দিন বাস্তবে শ্বশুরের সঙ্গে ঝগড়ার পরিস্থিতি দাঁড়ালে কী করবেন তিনি? অরুণিমার উত্তর, “হ্যাঁ, আমি ঝগড়া করতে পারি, কিন্তু এই মণিমালার মতো পারব না।” আপাতত অভিনেত্রী ব্যস্ত অরিন্দম শীলের আগামী ছবি ‘ইস্কাবনের বিবি’র শুটিং নিয়ে। এর পর আরও বেশ কিছু ছবির কথাবার্তা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন