Rituparna Sengupta

সিঙ্গাপুরের বাড়িতেই মা লক্ষ্মীর আরাধনায় মগ্ন ঋতুপর্ণা, নিজে হাতে কী কী ভোগ রাঁধলেন?

ঋতুপর্ণা সেনগুপ্তর লক্ষ্মীপুজো টলিপাড়ায় বেশ জনপ্রিয়। তবে এ বছর বিদেশেই মায়ের পুজো করলেন নায়িকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২৩ ১৫:০১
Share:

ঋতুপর্ণা সেনগুপ্ত। —ফাইল চিত্র।

প্রতি বছর দক্ষিণ কলকাতার বাড়িতে ধুমধাম করে লক্ষ্মীপুজো করেন অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। নিজে হাতে বাড়ির লক্ষ্মীকে সাজান অভিনেত্রী। বাড়িতে লুচি, সুজি সব নিজের হাতে রান্না করেন। এ বছরও সেই নিয়ম কানুনে কোনও ফারাক হয়নি। এ বছর শহরে নেই অভিনেত্রী। কিন্তু তা বলে যে লক্ষ্মীপুজো হয়নি তেমনটা নয়। বিদেশে মা লক্ষ্মীর আরাধনা করলেন ঋতুপর্ণা। বছরের অনেকটা সময় সিঙ্গাপুরে কাটান নায়িকা। স্বামী কর্মসূত্রে ওখানে থাকেন। মেয়ে ওখানকার স্কুলেই পড়াশোনা করছে। ছেলে অবশ্য রয়েছে আমেরিকায়। পরিবারের সকলের সঙ্গে এই দিনটা কাটিয়েছেন ঋতুপর্ণা।

Advertisement

লক্ষ্মীপুজোর দিন লাল পাড় সাদা শাড়ি পরে সেজেছিলেন নায়িকা। নিজের মতো করে পুজো করলেন তিনি। লুচি, সুজি সবটাই নিজের হাতে রেঁধেছিলেন। সেই পুজোর প্রস্তুতির ভিডিয়োই সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেছেন অভিনেত্রী।

এমনিতে বছরের অর্ধেকটা সময় সিঙ্গাপুরেই কাটান তিনি। কারণ, অভিনয়ের পাশাপাশি পরিবারের দায়িত্বও রয়েছে তাঁর কাঁধে। এই মুহূর্তে কাজের পরিমাণ অনেকটাই কমিয়ে দিয়েছেন অভিনেত্রী। বেছে কাজ করাতেই বিশ্বাসী তিনি। বেশ অনেক দিন হল মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি ‘দত্তা’। যা নিয়ে বিপুল আলোচনাও হয়েছিল। এ ছাড়াও যশ দাশগুপ্ত প্রযোজিত ছবি ‘মেন্টাল’-এ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার কথা নায়িকার। সেই ছবির শুটিং ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এই ছবিতে ঋতুপর্ণা ছাড়াও দেখা যাবে যশ এবং নুসরত জাহানকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন