Nandita Roy

অসুস্থ পরিচালক নন্দিতা রায়, তড়িঘড়ি ভর্তি করানো হল হাসপাতালে

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি পরিচালক নন্দিতা রায়। তাই ‘ফাটাফাটি’র প্রিমিয়ারে দেখা মিলল না। তাঁর অনুরাগীদের কপালে চিন্তার ভাঁজ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৩ ২১:৫০
Share:

কী হয়েছে পরিচালক নন্দিতা রায়ের? ছবি: সংগৃহীত।

অসুস্থ পরিচালক নন্দিতা রায়। তড়িঘড়ি ভর্তি করানো হল হাসপাতালে। ১২ মে শুক্রবার মুক্তি পেয়েছে নন্দিতা এবং শিবপ্রসাদ প্রযোজিত ছবি ‘ফাটাফাটি’। দক্ষিণ কলকাতার একটি প্রেক্ষাগৃহে ছিল সেই ছবির বিশেষ প্রদর্শনী। সেখানেই পরিচালকের অনুপস্থিতিতে শুরু হয় আলোচনা। সকলের মনেই ছিল একটাই প্রশ্ন। কেন দেখা যাচ্ছে না নন্দিতাকে? ঘনিষ্ঠ সূত্রে খবর, ধুম জ্বর নিয়ে তিন দিন আগে শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছে তাঁকে।

Advertisement

শোনা যাচ্ছে, তিন দিন আগে থেকেই গায়ে ধুম জ্বর ছিল পরিচালকের। জ্বর না কমায় তাঁকে সঙ্গে সঙ্গে ভর্তি করানো হয় শহরের বেসরকারি হাসপাতালে। তবে চিন্তার কিছু নেই। চিকিৎসকেরা জানিয়েছেন, ইনফ্লুয়েঞ্জা হয়েছে নন্দিতার। খুব বেশি ভয় পাওয়ার কোনও কারণ নেই। আগের থেকে অনেকটা ভাল আছেন তিনি। তবে এখনও হাসপাতালেই রয়েছেন। সেই কারণেই শুক্রবার নতুন ছবির প্রিমিয়ারে দেখা গেল না তাঁকে।

এই মুহূর্তে শহরের ব্যস্ত পরিচালকদের মধ্যে নন্দিতা একজন। এক দিকে পরিচালনা, অন্য হাতে প্রযোজনা— দু’দিকই সমান তালে সামলে চলেছেন তিনি। ১২ মে এক দিকে যেমন মুক্তি পেয়েছে তাঁর প্রযোজিত ছবি ‘ফাটাফাটি’, অন্য দিকে, এ দিনই প্রকাশ্যে এসেছে তাঁর পরিচালিত প্রথম হিন্দি ছবি ‘শাস্ত্রী বিরুদ্ধ শাস্ত্রী’র পোস্টার। সঙ্গে অবশ্যই আছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। এই নতুন ছবি প্রসঙ্গে শিবপ্রসাদ আনন্দবাজার অনলাইনকে বলেন, “নন্দিতাদি মুম্বইয়ে আগে কাজ করলেও আমার ক্ষেত্রে এই প্রথম। প্রতি পদে শিখেছি। আর এই ছবির মাধ্যমে মিমি চক্রবর্তী হলেন এক নতুন আবিষ্কার।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন