Mimi Chakraborty

‘একে কোথা থেকে খুঁজে পেলে’! মিমির সঙ্গে কাজ করতে গিয়ে শিবপ্রসাদকে বলেছিলেন সৌমিত্র!

আর কয়েক সপ্তাহ পরেই মুক্তি পাবে নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘রক্তবীজ’। মিমি চক্রবর্তীর সঙ্গে কাজ করার স্মৃতি ভাগ করে নিলেন পরিচালক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৫৪
Share:

(বাঁ দিকে) মিমি চক্রবর্তী, সৌমিত্র চট্টোপাধ্যায় (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

পরনে সাদা শার্ট, নীল জিন্‌স, সঙ্গে চামড়ার বুট এবং মানানসই রোদ চশমা। বর্ধমানের এস পি সংযুক্তা মিত্রর সঙ্গে আলাপ হয়েছে আপনাদের? অক্টোবরে বড় পর্দায় বর্ধমানের এসপি হয়ে আসছেন মিমি চক্রবর্তী। নেপথ্যে পরিচালক জুটি নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়। পুজোয় মুক্তি পাবে তাঁদের নতুন ছবি ‘রক্তবীজ’। ২০১৬ সালের পর আবারও পরিচালক জুটির ছবিতে দেখা যাবে নায়িকাকে। প্রথম বার নন্দিতা, শিবপ্রসাদের পরিচালনায় ‘পোস্ত’ ছবিতে দেখা গিয়েছিল নায়িকাকে। তার পর অনেকগুলি বছর কেটে গিয়েছে। মাঝের সাত বছরে অনেক কাজ করেছেন পরিচালক এবং নায়িকা। মাঝে অবশ্য নন্দিতা, শিবপ্রসাদের প্রথম হিন্দি ছবিতেও নায়িকা হিসাবে কাজ করেছেন মিমি। নায়িকার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা ভাগ করে নিলেন পরিচালক শিবপ্রসাদ।

Advertisement

সংযুক্তা মিত্রর প্রথম ঝলক ফেসবুকে পোস্ট করলেন পরিচালক। শিবপ্রসাদ লেখেন, “২০১৬ সালে মিমি চক্রবর্তীর সঙ্গে আমার পরিচয় । ‘পোস্ত’ সিনেমায় তার একক অভিনয়ের একটি দৃশ্যে সৌমিত্র চট্টোপাধ্যায় বলেছিলেন “এ তো কে এল রাহুল! একে কোথা থেকে খুঁজে পেলে? তুমি তো বলোনি আমাকে? প্রথম টেস্টেই ৩০০!” এ বারে আরও পরিণত, একদম কড়ক, নতুন মোড়কে মিমি। এস পি বর্ধমান, সংযুক্তা মিত্র।”

পুজোয় মুক্তি পাবে ‘রক্তবীজ’। প্রচার তুঙ্গে। এই প্রথম বার মিমির সঙ্গে জুটিতে দেখা যাবে আবীর চট্টোপাধ্যায়কে। সম্প্রতি একটি মজার আড্ডায় নায়িকার সঙ্গে কাজ করার প্রসঙ্গে অভিনেতা বলেন, “মিমি হল পোলাও-খাসির মাংসের যুগলবন্দি, খেতে অনবদ্য। তবে হজম করতে না পারলে চাপ আছে।” এই ছবিতে মিমি, আবীর ছাড়াও প্রবীণ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় এবং অনসূয়া মজুমদারকে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখবেন দর্শক।

Advertisement

‘পোস্ত’র পর আবার নন্দিতা রায় এবং শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গে কাজ করছেন অভিনেত্রী মিমি চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন