Actress' accidental death

বাস এবং অটোচালকদের পুলিশ কিছু বলে না! সুচন্দ্রার মৃত্যুতে ক্ষোভ উগরে দিলেন পরিচালক

শনিবার রাতে বরাহনগরে পথ দুর্ঘটনায় প্রয়াত হন টেলি অভিনেত্রী সুচন্দ্রা দাশগুপ্ত। এই ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে ক্ষুদ্ধ পরিচালক শিলাদিত্য মৌলিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১২:২৭
Share:

সুচন্দ্রার মৃত্যুতে পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট পরিচালক শিলাদিত্য। ছবি: সংগৃহীত।

শনিবার রাতে মোটরবাইকে বাড়ি ফেরার সময় বরাহনগরে লরির ধাক্কায় মৃত্যু হয় টেলি অভিনেত্রী সুচন্দ্রা দাশগুপ্তের। তার পর থেকেই শহরের ট্র্যাফিক পরিস্থিতি নিয়ে সমাজমাধ্যমে আলোচনা শুরু হয়। বিষয়টি নজর এড়ায়নি টলিপাড়ার পরিচালক শিলাদিত্য মৌলিকের। এই প্রসঙ্গে সমাজমাধ্যমে একটি পোস্ট করেছেন পরিচালক। সেই পোস্টে শহরের পরিবহণ ব্যবস্থার ‘করুণ’ অবস্থা এবং সেখানে পুলিশের ভূমিকা নিয়ে তিনি প্রশ্ন তুলেছেন।

Advertisement

সুচন্দ্রার একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন শিলাদিত্য। সঙ্গে লিখেছেন, ‘‘শহরের জনবহুল রাস্তা দিয়ে প্রায়ই দেখা যায় দ্রুতগতি ট্রাক। ট্রাফিক পুলিশ শুধু গভীর রাতে মত্ত গাড়িচালকের থেকে ফাইনের টাকা নিতে ব্যস্ত। পুজো, নববর্ষ এ সব সময় তাঁরা এই ব্যাপারে আরও কর্মঠ হয়ে ওঠেন।’’ এরই সঙ্গে পুলিশের উদ্দেশে পরিচালকের শ্লেষ, ‘‘দাদা, যন্ত্রে ফুঁ দিতে অসুবিধা নেই, কিন্তু নির্দোষ কয়েকটা মানুষের জীবন এক ফুঁয়েই উড়ে যাচ্ছে ওটাও একটু দেখুন।’’

সুচন্দ্রার মর্মান্তিক মৃত্যু শিলাদিত্যকে নাড়া দিয়েছে। আনন্দবাজার অনলাইনকে পরিচালক বললেন, ‘‘অকল্পনীয় একটা ঘটনা! আমি নিজে গাড়ি চালাই তাই জানি। সারা দিনে শহরে রুটের বাস এবং অটোর দৌরাত্ম্যে মানুষের কালঘাম ছুটে যাচ্ছে। কেউ নির্ধারিত গতি মেনে চলে না। অথচ পুলিশ তাদের কিছু বলে না।’’ সমাজমাধ্যমে পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেও পরিচালক তাঁর পোস্টে কিন্তু কলকাতা পুলিশকে ট্যাগ করেননি, কারণ কী? ‘সোয়েটার’ ছবির পরিচালক বললেন, ‘‘আমি নিজে সমাজমাধ্যমে ততটা সচল নই। সেখানে নিজের কাজে অনেক সময় প্রযোজকের নামও উল্লেখ করতে ভুলে যাই। ঘটনাটা জেনে মনটা খুবই খারাপ হয়েছিল। তাই পোস্ট করেছি।’’ তবে শহরের গণ পরিবহনের ক্ষেত্রে এই সমস্যাগুলি নিয়ন্ত্রণে প্রশাসনের যে আরও সতর্ক হওয়া উচিত, সে বিষয়ে একমত শিলাদিত্য।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন