Entertainment News

স্টান্ট করতে গিয়ে কী ভাবে গোড়ালি ভেঙেছিল টম ক্রুজের, দেখুন ভিডিও

সম্প্রতি মার্কিন টেলিভিশনের ‘দ্য গ্রাহাম নর্টন শো’-তে গিয়ে সেই ভয়াবহ অভিজ্ঞতাই শেয়ার করেছেন অভিনেতা। ওই শো-তে দেখানো হয়েছে শুটিংয়ের সেই ভয়ঙ্কর মুহূর্ত। ভিডিও দেখে, টম নিজেও শিউরে উঠছিলেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৮ ১৭:৪৬
Share:

টম ক্রুজ। ছবি: টমের ইনস্টাগ্রাম পেজের সৌজন্যে।

সিনেমার পর্দায় অ্যাকশন ফিল্মের সিকোয়েন্স দেখতে কার না ভাল লাগে! আর তা যদি হয় ‘মিশন ইম্পসিবল’-এর মতো ছবি। কিন্তু এই অ্যাকশন স্টান্টগুলি করতে অভিনেতাদের কতটা পরিশ্রম করতে হয়, তা দর্শকরা ভাবতেও পারবেন না! বেশির ভাগ ক্ষেত্রেই স্টান্টম্যান বা বডি ডাবলদের দিয়ে ভয়াবহ দৃশ্যগুলির শুটিং করা হয়। স্টান্টম্যানরাই নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে এমন দৃশ্যে শুট করেন।

Advertisement

তবে হলিউড-বলিউডে এমন বেশ কয়েকজন অভিনেতা রয়েছেন, যাঁরা অনেক সময় নিজেরাই স্টান্ট করে থাকেন। বলিউডে সেই নাম যদি হয় অক্ষয় কুমার, তবে হলিউডের ক্ষেত্রে টম ক্রুজের নাম অবশ্যই বলতে হয়।

আমেরিকার অ্যাকশন স্পাই ফিল্ম ‘মিশন ইম্পসিবল’-এর সিরিজ দেখেছেন কি? টম ক্রুজের অনবদ্য স্টান্টগুলি মনে পড়ছে? হ্যাঁ, বেশ কয়েকটি স্টান্ট কিন্তু টমের নিজেরই করা। যেমনটা ‘মিশন ইম্পসিবল’-এর চতুর্থ সিরিজ ‘মিশন ইম্পসিবল: ঘোস্ট প্রোটোকল’-এর শুটিংয়েও টম করেছিলেন। ইউটিউবে ভাইরাল হয়েছিল সেই ভিডিও। দুবাইয়ের ‘বুর্জ খলিফা’ টাওয়ারে শুটিং হয়েছিল সেই দৃশ্যের।

Advertisement

গত বছর মার্চ থেকে শুটিং শুরু হয়েছে ষষ্ঠ সিরিজ ‘মিশন ইম্পসিবল ফলআউট’-এর। মার্কিন দেশেই শুরু হয়েছিল শুটিংয়ের প্রথম পর্ব। একটি স্টান্ট করতে গিয়ে গোড়ালি ভেঙে ফেলেছিলেন টম ক্রুজ। সম্প্রতি মার্কিন টেলিভিশনের ‘দ্য গ্রাহাম নর্টন শো’-তে গিয়ে সেই ভয়াবহ অভিজ্ঞতাই শেয়ার করেছেন অভিনেতা। ওই শো-তে দেখানো হয়েছে শুটিংয়ের সেই ভয়ঙ্কর মুহূর্ত। ভিডিও দেখে, টম নিজেও শিউরে উঠছিলেন।

টম বলেছেন, ‘‘দু’টি সেফটি ওয়্যার লাগানো ছিল গায়ে। অসম্ভব জোরে দৌড়ে এসে এক বিল্ডিং থেকে অন্য বিল্ডিংয়ে ঝাঁপাতে গিয়েই হল বিপত্তি। দেওয়ালের গায়ে সজোরে আঘাত লাগল পায়ে। কোনও মতে উঠে হাঁটা শুরু করি। কিন্তু লাভ হয়নি। গোড়ালি ভেঙে গিয়েছিল। এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছি...।’’

দেখুন সেই রোমহর্ষক ভিডিও

টম ক্রুজের গোড়ালি ভাঙার পর শুটিং প্রায় দু’মাস বন্ধ ছিল। ফের শুরু হয়েছে শুটিং। তবে টম এখনও তাতে যোগ দেননি বলেই জানিয়েছেন। পরিচালক ক্রিস্টোফার ম্যাকারির এই ছবি মুক্তি পাওয়ার কথা আগামী জুলাইয়ে।

আরও পড়ুন, চার দিনেই বক্স অফিসে সেঞ্চুরি ক্লাবে ‘পদ্মাবত’

আরও পড়ুন, ‘পদ্মাবত দেখে মনে হল, যোনিটাই যেন আমার সব’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন