Ayushmann Khurrana

বাড়িওয়ালা-ভাড়াটের তরজা

লখনউয়ের প্রেক্ষাপটে ফাতিমা মহলকে কেন্দ্র করে জমে উঠেছে মির্জ়া এবং বাঁকের নিত্যদিনের কাজিয়া।

Advertisement

মধুমন্তী পৈত চৌধুরী

শেষ আপডেট: ২৩ মে ২০২০ ০২:৫৬
Share:

ছবির দৃশ্য

এমনিতেই বাড়িওয়ালার সঙ্গে ভাড়াটের সম্পর্ক সব সময়ে সর্বাঙ্গীণ মধুর হয় না। পাশাপাশি থাকতে থাকতে কখনও লেগে যায় খটামটি, কখনও বা আবার স্নেহের প্রশ্রয়। সেই সম্পর্কের কাঁচা-মিঠে আবেগকেই বড় পর্দায় এনেছেন সুজিত সরকার। সদ্য মুক্তিপ্রাপ্ত ‘গুলাবো সিতাবো’র ট্রেলারে সেটা অন্তত স্পষ্ট।

Advertisement

লখনউয়ের প্রেক্ষাপটে ফাতিমা মহলকে কেন্দ্র করে জমে উঠেছে মির্জ়া এবং বাঁকের নিত্যদিনের কাজিয়া। মির্জ়ার চরিত্রে অমিতাভ বচ্চন এখানে বাড়িওয়ালা হলেও, বাঁকে অর্থাৎ আয়ুষ্মান খুরানার দাপট অক্ষুণ্ণ। মির্জ়া সাধের মকান বিক্রি করতে চাইলে বাধা হয়ে দাঁড়ায় ভাড়াটেদের প্রতিবাদ। তার উপরে ছোটখাটো অশান্তি তো লেগেই আছে। তবে শুধু ‘গুলাবো সিতাবো’র ট্রেলারেই দ্বন্দ্ব স্পষ্ট নয়। ট্রেলার লঞ্চের ঘোষণাতেও নজর কেড়েছে অমিতাভ-আয়ুষ্মানের ছোট ছোট ঝগড়া। অমিতাভ ইংরেজিতে দর্শককে সম্বোধন করলে তা চক্ষুশূল হয় আয়ুষ্মানের। অন্য দিকে আয়ুষ্মান দেরি করে ভিডিয়ো কলে সাড়া দিলে অথবা কল চলাকালীন উঠে গিয়ে জ্যাকেট পরে এলে বিরক্ত হন অমিতাভ। স্পষ্টতই বলে ফেলেন, ‘‘এই আজকালকার জেনারেশন... সারা দিন ফোনে ব্যস্ত...’’ কখনও কে জুনিয়র, কে সিনিয়র... তা নিয়েও লেগে যায় দু’জনের কথা কাটাকাটি। দুই অভিনেতার বাগবিতণ্ডার মাঝে পড়ে ফাঁসেন ছবির পরিচালক সুজিত সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন