Entertainment News

বৈবাহিক ধর্ষণ নিয়ে কী মত সালোনির

১৫ নয়, স্ত্রীর বয়স ১৮-র নীচে হলেই যৌনমিলন ধর্ষণ। ঐতিহাসিক রায়ে বুধবার এ কথা জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী সালোনি চোপড়াও কয়েক দিন আগে এ নিয়ে সরব হয়েছিলেন। আর কী কী বলেন তিনি, জেনে নিন গ্যালারি থেকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ অক্টোবর ২০১৭ ১৩:১৮
Share:
০১ ১০

টিভি সিরিয়াল ‘গার্লস অন টপ’-এর জন্য পরিচিত সালোনি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও যথেষ্ট জনপ্রিয়। হামেশাই বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে নিজের স্পষ্ট মত ব্যক্ত করেন সালোনি।

০২ ১০

অনেকেই বলেন, তিনি নাকি অনেকটা ক্যাটরিনা কইফের মতো দেখতে।

Advertisement
০৩ ১০

সম্প্রতি ইনস্টাগ্রামে সালোনি বৈবাহিক সম্পর্কে ধর্ষণ নিয়ে একটি লম্বা পোস্ট লিখেছেন।

০৪ ১০

সালোনি চোপড়ার প্রশ্ন, ‘‘মেয়েদের বিয়ের বয়স ১৮, কিন্তু সহবাসের সম্মতির বয়স ১৫ কেন?’’

০৫ ১০

মহিলাদের অধিকার নিয়ে প্রায়শই কথা বলতে দেখা যায় সালোনিকে।

০৬ ১০

সালোনি আরও লিখেছেন, পশ্চিমী দেশগুলিতে বৈবাহিক ধর্ষণকে অপরাধ বলে গণ্য করা হয়। সালোনির মতে, ভারতেও এই বিষয়ে নজর দিতে হবে।

০৭ ১০

তাঁর বক্তব্য, এমনিতেই ভারতে মহিলাদের বিয়ের বয়স আইন অনুযায়ী ১৮। অথচ বৈবাহিক ধর্ষণ তখনই গণ্য হবে যখন স্ত্রীর বয়স ১৫-র কম হবে। এটা খুবই আশ্চর্যজনক।

০৮ ১০

সালোনি বলেছেন, এটাকে কোনও পারিবারিক ঘটনা বলে চালানোর চেষ্টা সম্পূর্ণ ভুল। এমন ধারণাও ঠিক নয় যে, বিবাহ একটি পবিত্র বন্ধন এবং এতে ধর্ষণের মতো অভিযোগ উঠতে পারে না।

০৯ ১০

সালোনি মনে করেন, বিয়ের পরও যৌন সম্পর্কের জন্য সহমতির প্রয়োজন।

১০ ১০

বৈবাহিক সম্পর্কে ধর্ষণের বিষয়টি নিয়ে সারা বিশ্বেই বিতর্ক রয়েছে। এক পক্ষ মনে করে, বিয়ের পরও সহবাসের ক্ষেত্রে স্ত্রীর সহমতি দরকার। অন্য পক্ষ মনে করে, বৈবাহিক সম্পর্কে ধর্ষণ হতে পারে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement