Salman Khan

খুনের হুমকির পর এ বার খামারবাড়িতে হামলা? সলমন খানের বাড়ির কাছ থেকে পাকড়াও দুই

গত বছরে একাধিক বার খুনের হুমকি পেয়েছেন বলিউডের ভাইজান। নতুন বছরে সলমন খানের খামার বাড়িতে ঢোকার চেষ্টা দুষ্কৃতীদের। পুলিশি তৎপরতায় পাকড়াও দুই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৪ ১৬:৪৭
Share:

সলমন খান। ছবি: সংগৃহীত।

গত বছরে একাধিক বার প্রাণনাশের হুমকি পেয়েছেন বলিউড তারকা সলমন খান। এসেছে হুমকি ফোন, ইমেলও। নতুন বছরের শুরুতেই এ বার সলমনের খামারবাড়িতে ঢোকার চেষ্টা দুই দুষ্কৃতীর। মুম্বই পুলিশের তৎপরতায় পাকড়াও ওই দুই দুষ্কৃতী। খবর, নিজেদের ভাইজানের অনুরাগী বলে পরিচয় দিয়ে খামারবাড়িতে ঢোকার ছক কষেছিলেন ওই দুই দু্ষ্কৃতী। নিজেদের পরিচয়ও দিয়েছিলেন ভুয়ো নামে।

Advertisement

গত ৪ জানুয়ারি মুম্বইয়ের কাছে পানভেলে সলমনের খামারবাড়িতে ঘটে এই ঘটনা। অজেশ কুমার এবং গুরুসেবক সিংহ দুই ব্যক্তি ভুয়ো পরিচয় দিয়ে সলমনের খামার বাড়িতে ঢোকার চেষ্টা করেন। অজয় নিজেকে ওমপ্রকাশ গিল এবং গুরুসেবক নিজেকে তেজসিংহ শিখ নামে পরিচয় দিয়েছিলেন। নিজেদের সলমনের অনুরাগী বলে দাবি করলেও পরে জানা যায়, ভুয়ো নামের সাহায্যে খামারবাড়ির ভিতরে ঢোকার পরিকল্পনা ছিল তাঁদের। শুধু তা-ই নয়, খামারবাড়ির চারপাশে কাঁটাতারের বেড়া কেটে পাঁচিল টপকে ভিতরে যাওয়ারও চেষ্টা করেন দুই অভিযুক্ত। সন্দেহের বশে পুলিশকে ফোন করেন খামারবাড়ির নিরাপত্তারক্ষীরা। পুলিশ এসে গ্রেফতার করেন ওই দুই দুষ্কৃতীকে। অভিযুক্তদের কাছ থেকে উদ্ধার হয় ভুয়ো আধার কার্ডও।

গত বছর নভেম্বর মাসে পঞ্জাবি গায়ক গিপ্পি গ্রেওয়ালের কানাডার বাড়ির সামনে গুলি চালায় এক দল দুষ্কৃতী। সেই হামলার দায় স্বীকার করেন আরও এক পঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার হত্যাকাণ্ডে অন্যতম অভিযুক্ত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। সমাজমাধ্যমের পাতায় তিনি দাবি করেন, সলমনকে বার্তা দেওয়ার জন্যই নাকি এই পদক্ষেপ তাঁর। গিপ্পি সলমনের ভাল বন্ধু, সেই কারণেই নাকি তিনি হামলার শিকার, জানান লরেন্স। তিনি লেখেন, ‘‘সলমনকে তো তুমি তোমার ভাই মনে করো। তা হলে এ বার ‘ভাই’ এসে তোমাকে বাঁচাক। এই বার্তা সলমনের জন্যেও। দাউদ তোমাকে রক্ষা করবে, এটা ভেবো না। তোমাকে কেউ বাঁচাতে পারবে না।’’ এরই সঙ্গে লরেন্স লিখেছেন, ‘‘সিধু মুসেওয়ালার মৃত্যুর পর তোমার নাটকীয় মন্তব্য কারও অগোচরে নেই। ও (সিধু) কেমন মানুষ ছিল, তা আমরা সকলেই জানি।’’ তবে এই হামলাকে নেহাতই প্রথম ঝলক হিসাবে উল্লেখ করেছেন লরেন্স। তাঁর কথায়, ‘‘তুমি যে কোনও দেশে আশ্রয় নিতে পারো। কিন্তু মনে রেখো, মৃত্যুর জন্য কোনও ভিসা লাগে না।’’ সেই ঘটনার তিন মাসের মাথায় সলমনের খামারবাড়িতে ভুয়ো পরিচয়ে ঢোকার চেষ্টা দুই দুষ্কৃতীর। দুই ঘটনার মধ্যে কি কোনও যোগসাজশ রয়েছে? তদন্তে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন