Entertainment News

বলিউডে কাজ পেতে গেলে কতটা লড়াই করতে হয়, তুলে ধরলেন দুই বন্ধু

জোহান ও হ্যাম্পস দুই বন্ধু। সুইডেনের দুই অভিনেতা। কিন্তু বলিউডের বিশ্বজোড়া খ্যাতির মোহ এঁদের দু’জনকে দেশে বেঁধে রাখতে পারেনি। পাড়ি দেন মুম্বই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৭ ১২:২৮
Share:

চা বিক্রি করছেন দুই সুইডিশের এক জন। ছবি সৌজন্য ইউটিউব।

শখ ছিল মুম্বইয়ে এসে অভিনয় করার। সে শখের তাড়নাতেই সুদূর সুইডেন থেকে মায়ানগরীতে হাজির হয়েছিলেন দুই বন্ধু। কিন্তু কে জানত, স্বপ্নভঙ্গ হবে। অভিনয়ের তাগিদে ছুটে এসে শেষ পর্যন্ত পান, সিগারেট বিক্রি করতে হবে!

Advertisement

তবে সেটা কিন্তু বাস্তবে নয়, অভিনয়ের মাধ্যমেই তাঁরা বোঝাতে চেয়েছেন বলিউডে কাজ পেতে গেলে কতটা লড়াই করতে হয়। প্রয়োজনে পান, সিগারেটও বিক্রি করতে হয় খরচ চালাতে।

আরও পড়ুন: ক্রাইম ড্রামা ‘রবার ব্যান্ড’-এর নেপথ্য গল্পটা কী?

Advertisement

জোহান ও হ্যাম্পস দুই বন্ধু। সুইডেনের দুই অভিনেতা। কিন্তু বলিউডের বিশ্বজোড়া খ্যাতির মোহ এঁদের দু’জনকে দেশে বেঁধে রাখতে পারেনি। পাড়ি দেন মুম্বই। এর পরেই রুপোলি পর্দার কঠিন বাস্তবের মুখে পড়তে হল তাঁদের। কিন্তু হাল ছাড়েননি। মায়নগরীর মায়ায় যেন আরও আষ্টেপৃষ্ঠে জড়িয়ে পড়ছিলেন। এ দিকে, যে অভিনয়ের জন্য কয়েক হাজার কিলোমিটার পাড়ি দিয়ে এসেছিলেন, সে স্বপ্ন তো পূরণ হলই না উল্টে ট্যাঁকের কড়ি খরচ হয়ে যাচ্ছিল। তবে মায়ানগরী একেবারে নিরাশ করেনি তাঁদের। বেশ কয়েক দিন পর ছোটখাটো অভিনয়ের সুযোগ পেতে শুরু করেন তাঁরা। সোশ্যাল মিডিয়ায় এই দুই বন্ধুকে এখন হামেশাই দেখা যায় নানা রকম প্র্যাঙ্ক অভিনয়ে। ওই ভিডিওগুলোর মধ্য দিয়েই মায়ানগরীতে অভিনয়ের জন্য লড়াইয়ের বাস্তব মুখকে তুলে ধরছেন। জোহান ও হ্যাম্পস জানান, স্ট্রাগলিং অ্যাক্টরদের উপার্জনের জন্য পান বিক্রি থেকে ট্যাক্সি চালানো— সব কিছুই করতে হয়।

দেখুন সেই ভিডিও

আরও পড়ুন: নজরকাড়া নতুন অ্যানিমেশন ছবি ‘ইন এ হার্টবিট’

জোহান ও হ্যাম্পস এক সাক্ষাত্কারে জানিয়েছেন, তাঁরা দু’জনেই বিজনেস ম্যানেজমেন্টে স্নাতক। শুরু থেকেই তাঁদের অভিনয়ের শখ। সে কথা তাঁদের অভিভাবকদের জানিয়েওছিলেন। শুধু তাই নয়, ভারতীয় সিনেমা-গান তাঁদের খুব আকৃষ্ট করে। লাভ স্টোরি এবং ড্রামা তাঁদের খুব পছন্দ। জোহান ও হ্যাম্পস আরও জানান, মুম্বইয়ে অভিনয়ের কথা অভিভাবকদের জানালে তাঁরা খুব একটা পাত্তা দেননি। কিন্তু মন টেকেনি। মায়ানগরীর টানে হাজির হন সেখানে। প্রথমে একটা হস্টেলে থাকা শুরু করেন দুই বন্ধু। সেখানে এক ব্যক্তির সঙ্গে আলাপ হয় যিনি দাবি করেন, তাঁর বলিউডি যোগাযোগ রয়েছে। তাঁর মাধ্যমেই বিভিন্ন জায়গায় অডিশন দেওয়া শুরু করেন হ্যাম্পস ও জোহান। ভাষার কারণে বহু বার ব্যর্থ হতে হয় তাঁদের। তবে হাল ছাড়েননি। ধারে ধীরে হিন্দি ভাষা শিখেছেন। বলিউডে পাকাপাকি ভাবে এন্ট্রি না হলেও ছোটখাটো কাজ করেছেন ‘রুস্তম’ ও ‘রেঙ্গুন’ ছবিতে। বলিউডে কাজ পেতে গেলে যে কত কাঠখড় পোড়াতে হয়, তা নিয়ে নিজেদের ছোট ছোট ভিডিও ক্লিপিং তৈরি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। আর তার পর থেকেই এই দুই বিদেশি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভিডিও সৌজন্য: ইউটিউব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন