Urfi Javed on Ram Mandir Inauguration

হিন্দু সংগঠনের রোষের মুখে পড়েছেন, রামমন্দিরের উদ্বোধনে বাড়িতে কী আয়োজন উরফি জাভেদের?

পোশাকের কারণে বিভিন্ন সময় কট্টরপন্থী হিন্দু সংগঠনগুলির রোষের মুখে পড়েছেন উরফি জাভেদ। রামলালা ‘প্রাণপ্রতিষ্ঠা’ উপলক্ষে কী করলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১২:৫৪
Share:

রামমন্দির উদ্বোধনে উরফির কাণ্ড। ছবি: সংগৃহীত।

২২ জানুয়ারি অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের অনুষ্ঠান। দেশের বিভিন্ন প্রান্তে উৎসবের আমেজ। অযোধ্যায় এই ‘মহোৎসব’-এ যোগ দিতে সারা দেশ থেকে পৌঁছে গিয়েছেন হাজারো অনুরাগী। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে বলিউড থেকে উড়ে গিয়েছেন একঝাঁক তারকা। সেই তালিকায় যেমন রয়েছেন কঙ্গনা রানাউত, অনুপম খেরের মতো তারকারা, তেমন রয়েছেন আলিয়া ভট্ট, রণবীর কপূর, ভিকি কৌশল, ক্যাটরিনা কইফও। ছেলে অভিষেক বচ্চনকে নিয়ে অযোধ্যায় পৌঁছেছেন অমিতাভ বচ্চন। একই সঙ্গে বলিউডের তিন খান শাহরুখ খান, আমির খান, সলমন খানের আমন্ত্রণ না মেলায় ইতিমধ্যেই নানা রকম গুঞ্জন শুরু হয়েছে। নেটপাড়ার একাংশের মত, ভিন্ন ধর্ম বলেই ডাক পাননি তিন খান! এর মাঝেই বলিউডের অন্যতম সমাজমাধ্যম প্রভাবী এক অভিনব কাণ্ড ঘটালেন রামলালর ‘প্রাণপ্রতিষ্ঠা’ উৎসব উপলক্ষে।

Advertisement

উরফি জাভেদ মানেই বিতর্ক ও ফ্যাশনের মিশেল। নিজের অভিনব পোশাকের কারণে বার বার বিতর্কে জড়িয়েছেন। তাঁর পোশাকের কারণে বিভিন্ন সময় কট্টরপন্থী হিন্দু সংগঠন গুলির রোষের মুখে পড়েছেন তিনি। পেয়েছেন মৃত্যুর হুমকিও। থানা-পুলিশের ঝামেলায় জড়াতে হয়েছে তাঁকে। তবে ২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধনের আনন্দে শামিল হলেন উরফি। নিজে মুসলিম হয়েও সোমবার সকাল সকাল নিজের বাড়িতে পুরোহিত ডেকে হোম-যজ্ঞের আয়োজন করলেন। আহুতি দিলেন। নীল রঙের শাড়ি পরে পুজোয় বসেন উরফি। সমাজমাধ্যমের পাতায় ভিডিয়োটি দিয়ে লেখেন, ‘‘এই উদ্‌যাপনের জন্য সকলকে অভিনন্দন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন