Urfi Javed

পোশাক বিতর্কে বিরতি, এ বার স্বজনপোষণ নিয়ে মুখ খুললেন উরফি

পোশাক বিতর্কে তাঁর ধারে কাছেও কেউ নেই। এ বার এক নতুন বিতর্ক উস্কে দিলেন উরফি জাভেদ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০৭
Share:

পোশাক নিয়ে বিতর্কের মধ্যমণি উরফি জাভেদ। ফাইল ছবি।

পোশাক নিয়ে বিতর্কের মধ্যমণি তিনি। পোশাক নির্বাচন থেকে শুরু করে পোশাকের ধরন— দুই কারণেই চর্চার কেন্দ্রে থাকেন টেলিতারকা উরফি জাভেদ। সাহসী পোশাক পরে যেমন ঝড় তোলেন সমাজমাধ্যমে, তেমনই সোজাসাপ্টা ভাবে নিজের কথা বলতেও পিছপা হন না উরফি। এ বার স্বজনপোষণ বিষয়ে মুখ খুললেন টেলি তারকা। সম্প্রতি ‘দ্য রোম্যান্টিক্‌স’ তথ্যচিত্রে এই বিষয় নিয়ে মুখ খুলেছেন যশরাজ ফিল্মস কর্তা আদিত্য চোপড়া। উদাহরণ টেনেছেন নিজের ভাই উদয় চোপ়ড়ার। এ বার সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে সমাজমাধ্যমে সরব উরফি। আদিত্যকে এক প্রকার চাঁচাছোলা ভাষাতেই জবাব দিয়েছেন টেলি তারকা।

Advertisement

টেলিতারকা উরফি জাভেদ, যশরাজ ফিল্মস কর্তা আদিত্য চোপড়া এবং তাঁর ভাই উদয় চোপ়ড়া। ফাইল ছবি।

‘দ্য রোম্যান্টিক্‌স’ তথ্যচিত্রে স্বজনপোষণ নিয়ে ক্যামেরার সামনে মুখ খোলেন পরিচালক আদিত্য চোপড়া। দেশের অন্যতম কিংবদন্তি পরিচালক যশ চোপড়ার বড় ছেলে তিনি। দেশের প্রথম সারির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের কর্ণধার। স্বজনপোষণ প্রসঙ্গে ভাই উদয় চোপড়ার কেরিয়ারের উদাহরণ টেনে আদিত্য বলেন, ‘‘একবার কল্পনা করুন, আমার ভাই এক জন এত বড় মাপের পরিচালকের ছেলে, এক জন সফল পরিচালকের ভাই। ওয়াইআরএফ-এর মতো সংস্থা, তার বাড়ির ছেলেকে তারকা বানাতে পারল না!’’ এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে উরফি লেখেন, ‘‘এই বক্তব্যের মধ্যে যে উদাসীনতা রয়েছে, তাতেই আমি বিরক্ত। সাফল্য দিয়ে স্বজনপোষণের প্রভাব বিচার করা যায় না, সুযোগ পাওয়াটাই বিচার করার মাপকাঠি।’’ উদয় চোপড়ার সমালোচনা করে উরফি আরও লেখেন, ‘‘উদয় চোপড়াকে ভাল দেখতেও নয়, উনি ভাল অভিনয়ও করেন না। তাতেও উনি একের পর এক সুযোগ পেয়েছেন। উদয় চৌহান হলে তা পেতেন না।’’ স্বজনপোষণ বিষয়ে আদিত্য চোপড়ার যুক্তি যে অকাট্য নয়, বরং তাতে যথেষ্ট গলদ রয়েছে— তা স্পষ্ট ভাষায় বুঝিয়ে দেন উরফি।

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘মহব্বতেঁ’ ছবির হাত ধরে অভিনয় জগতে পা রাখেন উদয়। তার পর ‘মেরে ইয়ার কি শাদি হ্যায়’, ‘মুঝসে দোস্তি করোগে’-র মতো ছবিতেও কাজ করেছেন তিনি। পরে ‘ধুম’ ফ্র্যাঞ্চাইজ়ির ছবিতেও দেখা যায় তাঁকে। বাবার প্রযোজনা সংস্থা প্রযোজিত একের পর এক ছবিতে কাজ করলেও অভিনেতা হিসাবে সাফল্য অর্জন করতে পারেননি উদয়। তারকা হওয়া তো দূরের কথা, অভিনেতা হিসাবে ব্যর্থতার পরে পেশা বদলে নেন তিনি। ভাইয়ের দৃষ্টান্ত দিয়ে ‘দ্য রোম্যান্টিক্‌স’ তথ্যচিত্রে আদিত্য বলেন, ‘‘মানুষ এটা ভুলে যান যে অনেকেই নামী পরিবার থেকে আসেন, কিন্তু সবাই সফল হন না। আমি নিজের পরিবারের উদাহরণ দিয়েই এ কথা বলতে পারি। আমার ভাই এক জন অভিনেতা, কিন্তু ও সফল অভিনেতা নয়।"

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন