Brad Pitt

যৌথ দায়িত্ব

কোর্টের এই সিদ্ধান্ত এক হিসেবে ব্র্যাডের জয়। কারণ তিনি শুরু থেকেই সন্তানদের জন্য যৌথ দায়িত্ব চেয়ে এসেছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ০৭:১০
Share:

ফাইল চিত্র।

সন্তানদের কাস্টডি নিয়ে অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র্যাড পিটের মধ্যে বছর খানেক ধরে মামলা চলছিল। অবশেষে সেই মামলার নিষ্পত্তি হল। কোর্টের নির্দেশে তাঁদের পাঁচ সন্তানের লিগাল এবং ফিজ়িক্যাল দায়িত্ব যৌথ ভাবে অ্যাঞ্জেলিনা ও ব্র্যাডের থাকবে। কোর্টের এই সিদ্ধান্ত এক হিসেবে ব্র্যাডের জয়। কারণ তিনি শুরু থেকেই সন্তানদের জন্য যৌথ দায়িত্ব চেয়ে এসেছিলেন।

Advertisement

অন্য দিকে জোলির দাবি ছিল, সুপারভাইজ়ড ভিজ়িটেশনের মধ্যেই ব্র্যাডের দায়িত্ব সীমাবদ্ধ থাক।

অভিনেত্রীর তরফে যুক্তি ছিল, ব্র্যাডের আচরণ সন্তানদের উপরে কুপ্রভাব ফেলবে। তিনি গার্হস্থ হিংসার প্রসঙ্গও তুলেছিলেন। তবে বিচারকের রায়ে ব্র্যাড খুশি। জোলির প্রতিক্রিয়া এখনও অবধি পাওয়া যায়নি। তিনি অবশ্য শুরু থেকেই একপেশে বিচারের অভিযোগ করেছিলেন। সম্প্রতি জোলির নিশানায় ছিলেন খোদ বিচারক। তার পরেও সিদ্ধান্ত তাঁর পক্ষে যায়নি। প্যাক্স, জাহারা, শিলো এবং যমজ সন্তান নক্স, ভিভিয়েন এই পাঁচজন বাবা-মায়ের যৌথ দায়িত্বে থাকবে। তাঁদের ১৯ বছরের সন্তান ম্যাডক্স সাবালক হওয়ায় এই রায় তাঁর ক্ষেত্রে প্রযোজ্য নয়। ২০১৬ সাল থেকে বিবাহবিচ্ছেদের মামলা চলছিল জোলি ও ব্র্যাডের। ২০১৯ সালে দু’জনে আইনত সিঙ্গল ঘোষিত হলেও কাস্টডির মামলা চলতে থাকে।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন