Mithun Chakraborty-Yogeeta Bali

অভিনয় থেকে অবসর নিয়েছিলেন মিঠুনের স্ত্রী যোগীতা বালী, কেন? খোলসা করলেন মিমো

মিঠুনের সঙ্গে বিয়ের পর সংসার করার সিদ্ধান্ত নেন যোগীতা বালী। কেরিয়ারের মধ্যগগনে অভিনেত্রীর এই সিদ্ধান্তে বিস্মিত হয়েছিলেন তাঁর অনুরাগীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৯:০৩
Share:

মিঠুনের সঙ্গে বিয়ের পর প্রচারের আলো থেকে সরে আসেন যোগীতা বালী। — ফাইল চিত্র।

সত্তরের দশকের উপান্তে মিঠুন চক্রবর্তীর সঙ্গে যোগীতা বালীর বিয়ে ছিল বলিউডের অন্যতম চর্চিত ঘটনা। সেই সময় ‘জমিন আসমান’, ‘বিবি ও বিবি’র মতো বাণিজ্যসফল ছবির অংশ ছিলেন যোগীতা। কিন্তু মিঠুনের সঙ্গে বিয়ের পর কেরিয়ারের মধ্যগগনে থাকাকালীন ইন্ডাস্ট্রি থেকে সরে দাঁড়ান তিনি। কিন্তু কেন? এখনও এই প্রশ্ন অনুরাগীদের ভাবায়। এ বার মিঠুন-পুত্র মহাক্ষয় ওরফে মিমো এই প্রসঙ্গে মুখ খুলেছেন।

Advertisement

১৯৭৮ সালে কিশোরকুমারের সঙ্গে যোগিতা বালীর বিবাহবিচ্ছেদ হয়। পরের বছর তিনি মিঠুনের জীবনসঙ্গিনী হন। মন দেন সংসারে। এখন চার সন্তানকে নিয়ে তাঁর ভরা সংসার। সম্প্রতি এক সাক্ষাৎকারে মিমো বলেছেন, ‘‘প্রচারের আলোর মায়া ত্যাগ করে বিয়ের পর মা সংসার করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তিনি মা এবং একজন স্ত্রীর ভূমিকা পালন করতে চেয়েছিলেন। আর এই সিদ্ধান্ত নিয়ে তাঁর কোনও রকম অভিযোগ নেই।’’ যোগিতা এখন প্রকাশ্যে আসেন না কেন? মিমো বলেন, ‘‘মা এখন কালেভদ্রে বাড়ির বাইরে পা রাখেন। মা বাড়িতে পরিবারের সঙ্গে থাকতেই বেশি পছন্দ করেন। আমরা মাকে পরিবারের সঙ্গে লাঞ্চে যেতে বললেও খুব কম সময় তিনি রাজি হন।’’

তবে মায়ের সঙ্গে অভিনয়ের ইচ্ছা রয়েছে মিমোর। তাঁর কথায়, ‘‘আমার ইচ্ছা রয়েছে কোনও দিন মায়ের সঙ্গে অভিনয় করার। হয়তো কোনও দিন আমার এই ইচ্ছাপূরণ হবে।’’ চলতি মাসেই মুক্তি পাবে মিমোর নতুন ছবি ‘যোগিরা সা রা রা’। এ ছাড়াও এই বছর মিমোর কেরিয়ারের প্রথম তেলুগু ছবিও মুক্তি পাওয়ার কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন