Sharmila Tagore

Sharmila Tagore: ১১ বছর পর অভিনয়ে শর্মিলা ঠাকুর, সঙ্গে অমোল পালেকর এবং মনোজ বাজপেয়ী

মনোজ বাজপেয়ীর কাছে এই চরিত্রে অভিনয় করতে রাজি হওয়ার অন্যতম কারণ, তাঁর ‘শর্মিলাজি’। শর্মিলা ঠাকুরের সঙ্গে পর্দা ভাগ করে নেওয়ার সুযোগ হাতছাড়া করতে চাননি তিনি। তা ছাড়া পরিচালক যে ভাবে গল্পটি লিখেছেন, তা বড়ই পছন্দ হয়েছিল ‘গ্যাংস অব ওয়াসেপুর’-এর তারকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২২ ১২:৪৩
Share:

১১ বছর পর ফের পর্দায় শর্মিলা, সঙ্গে ছবির বাকিরা

১১ বছর পর আবার অভিনয়ে ফিরছেন শর্মিলা ঠাকুর। হিন্দি ছবি ‘গুলমোহর’-এ অমোল পালেকর, মনোজ বাজপেয়ীদের সঙ্গে পর্দা ভাগ করে নিতে দেখা যাবে তাঁকে। ছবির পরিচালনায় রাহুল চিট্টেলা। ছবির শ্যুটিং শেষ। এখন কেবল মুক্তির অপেক্ষা। নির্মাতাদের আশা, আগামী অগস্ট মাসেই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

শর্মিলার কথায়, ‘‘অনেক দিন পর অভিনয়ে ফিরলাম। এই ছবিটির চিত্রনাট্য শোনা মাত্রই অভিনয় করতে রাজি হয়ে গিয়েছিলাম। একটি পরিবারের গল্প। এত সুন্দর করে গল্প বলা হয়েছে যে আমি আর দ্বিতীয় বার ভাবিনি। সকলে মিলে বসে এই ছবি দেখতে খুবই ভাল লাগবে দর্শকের।’’

Advertisement

মনোজ বাজপেয়ীর কাছে এই চরিত্রে অভিনয় করতে রাজি হওয়ার অন্যতম কারণ, তাঁর ‘শর্মিলাজি’। শর্মিলা ঠাকুরের সঙ্গে পর্দা ভাগ করে নেওয়ার সুযোগ হাতছাড়া করতে চাননি তিনি। তা ছাড়া পরিচালক যে ভাবে গল্পটি লিখেছেন, তা বড়ই পছন্দ হয়েছিল ‘গ্যাংস অব ওয়াসেপুর’-এর তারকার।

৩৪ বছরের পুরনো বাড়ি ছেড়ে বেরিয়ে যাবে গোটা বাত্রা পরিবার। এই প্রক্রিয়ায় পরিবারের সদস্যরা একে অপরের সঙ্গে নানা ভাবে সংযোগ স্থাপন করছেন নতুন করে। তারই মধ্যে খোলসা হচ্ছে কিছু গোপন তথ্য। এ ভাবেই এগিয়ে গিয়েছে ‘গুলমোহর’-এর গল্প।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন