New Bengali Film

১৫ বছর পর অনুপ সেনগুপ্তের ছবিতে প্রসেনজিৎ, আর কে কে থাকছেন এই ছবিতে?

নতুন ছবির প্রস্তুতি নিচ্ছেন পরিচালক অনুপ সেনগুপ্ত। শুটিং শুরু অগস্টে। ছবির কাস্টিংয়ে থাকছে চমক।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৩:০৪
Share:

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (বাঁ দিকে)। পরিচালক অনুপ সেনগুপ্ত (ডান দিকে)। — ফাইল চিত্র।

তাঁর পরিচালনায় শেষ ছবি মুক্তি পেয়েছিল চার বছর আগে। মাঝে লকডাউন এবং শারীরিক অসুস্থতা পেরিয়ে আরও এক বার পরিচালকের আসনে বসতে চলেছেন টলিপাড়ার বর্ষীয়ান পরিচালক অনুপ সেনগুপ্ত। ছবিতে থাকছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

Advertisement

অনুপের শেষ ছবি ছিল ‘জানবাজ’। সেই ছবিতে জুটি বেঁধেছিলেন পরিচালক পুত্র বনি সেনগুপ্ত এবং কৌশানী মুখোপাধ্যায়। ফের ছবি পরিচলনায় ফিরতে পেরে উচ্ছ্বসিত পরিচালক বললেন, ‘‘খুব ভাল লাগছে। অনেক দিন ধরেই পরিকল্পনা করছি। চিত্রনাট্য নিয়েও অভিনেতাদের সঙ্গে কথাবার্তা এগিয়েছে। আরও কিছু সিদ্ধান্ত চূড়ান্ত হলেই ফ্লোরে যাব।’’

(বাঁ দিক থেকে)রঞ্জিত মল্লিক, কৌশানী মুখোপাধ্যায় এবং বনি সেনগুপ্ত। ছবি: সংগৃহীত।

ছবির গল্প নিয়ে আপাতত খুব বেশি খোলসা করতে চাইছেন না পরিচালক। তবে জানালেন কমেডি ঘরানার ছবি। ছবির কাস্টিংয়েও রয়েছে চমক। প্রসেনজিৎ ছাড়াও ছবিতে একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন টলিপাড়ার বর্ষীয়ান অভিনেতা রঞ্জিত মল্লিক। মুখ্য চরিত্রে থাকছে বনি-কৌশানী জুটি। ২০০৯ সালে মুক্তি পেয়েছিল অনুপ পরিচালিত ছবি ‘বদলা’। সেই ছবিতে ছিলেন প্রসেনজিৎ। দীর্ঘ অপেক্ষার পর আবার প্রসেনজিৎকে পরিচালনা করবেন পরিচালক। এই প্রসঙ্গে অনুপ বললেন, ‘‘আসলে ওঁকে ছাড়া ছবিটা আমি করতে চাইছিলাম না। বুম্বাদার ডেটের জন্যই অপেক্ষা করছিলাম। তবে মনে হচ্ছে এ বার আর কোনও সমস্যা হবে না।’’

Advertisement

ছবির নাম এখনও চূড়ান্ত নয়। সব ঠিক থাকলে অগস্টের প্রথম সপ্তাহে শুরু হবে ছবির শুটিং। ছবিটির প্রযোজক অনুপের স্ত্রী তথা ইম্পার (ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচার্স অ্যাসোসিয়েশন) সভাপতি পিয়া সেনগুপ্ত। এর আগে পিয়ার প্রযোজনা সংস্থা প্রযোজিত ‘অহল্যা’ ছবিটির শুটিং ইতিমধ্যেই শেষ হয়েছে। অভিমন্যু মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিটি আপাতত সেপ্টেম্বরে মুক্তির কথা ভাবা হয়েছে। তার আগে অবশ্য অনুপের ছবির শুটিং শুরু হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন