Vidyut Jammwal

চলন্ত ট্রেনের ছাদে দৌড়চ্ছেন বিদ্যুৎ, ঝাঁপ দিচ্ছেন প্ল্যাটফর্মে! ভিডিয়ো পোস্ট করে লিখলেন কিছু কথা

মুম্বইয়ের লোকাল ট্রেনের ছাদের উপর ঊর্ধ্বশ্বাসে দৌড়চ্ছেন। চলন্ত ট্রেনের দরজা থেকে ঝাঁপ দিলেন প্ল্যাটফর্মে। বিদ্যুৎকে এমন স্টান্ট করতে দেখে শিউরে উঠেছেন অনেকেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৬
Share:

বিদ্যুৎ জামওয়াল। ছবি: সংগৃহীত।

বলিপা়ড়ার অন্যতম অ্যাকশন হিরো বিদ্যুৎ জামওয়াল। ফিটনেস যেন বিদ্যুতের আরও এক নাম। রোজ কিছু ক্ষণ জিমে কাটান, ডায়েট করে নিজেকে ফিট রাখার চেষ্টা করেন তিনি, সেটা বললে কম বলা হবে। শরীরকে সক্রিয় ও চাঙ্গা রাখতে নানা ধরনের ট্রেনিং তো করেন বটেই, সেই সঙ্গে প্রাচীন মার্শাল আর্টের উপরেও ভরসা রাখেন বিদ্যুৎ। কখনও বরফজলে গা ডোবান, কখনও আবার গলা অবধি কাদায় নেমে স্নান করেন। এ বার বিদ্যুৎকে দেখা গেল মুম্বইয়ের লোকাল ট্রেনের ছাদের উপর ঊর্ধ্বশ্বাসে দৌড়তে। চলন্ত ট্রেনের দরজা থেকে ঝাঁপ দিলেন প্ল্যাটফর্মে। বিদ্যুতকে এমন স্টান্ট করতে দেখে শিউরে উঠেছেন অনেকেই।

Advertisement

এমন একটি ভিডিয়ো নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছেন বিদ্যুৎ। ব্যক্তিগত জীবনে হোক কিংবা পর্দায়, প্রায়ই এমন চমক দিয়ে থাকেন বিদ্যুৎ। তা দেখে অনুরাগীরাও চমৎকৃত হন। অনুপ্রাণিত হন। অনেকেই আবার বিদ্যুতের মতো স্টান্ট করার চেষ্টা করেন। পর্যাপ্ত প্রশিক্ষণ এবং দক্ষতা না থাকলে যে সেটা করা যাবে না, তা বুঝতে পারেন না অনেকেই। এই ভিডিয়োর সঙ্গে সেটাই বোঝানোর চেষ্টা করেছেন বিদ্যুৎ। তিনি লেখেন, ‘‘আমি এক জন প্রশিক্ষিত কালারিপায়াত্তু শিল্পী। পেশায় একজন অ্যাকশন স্টান্টম্যান। আমার স্টান্ট এবং ফিটনেস দেখে বাকিরা অনুপ্রাণিত হলে খুশি হই। ভাল লাগে। তবে রোজকার জীবনে প্রত্যেকেই ছুটে চলেছেন। কেউ বাস ধরবেন বলে ছুটছেন, কেউ আবার অফিসে তাড়াতাড়ি ঢুকবেন বলে ছোটেন। তাঁদের কাউকেই প্রশিক্ষণ নিতে হয় না। আলাদা করে কোনও অনুশীলন করতে হয় না আমার মতো। মনে সাহস আর জোর নিয়ে ছুটে চলেন নিরন্তর। আমার এই ভিডিয়োটি তাঁদের প্রত্যেককে উৎসর্গ করলাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন