নোটিস নস্যাৎ বিকাশের

জোর কদমে পাল্টা লড়তে নেমে পড়েছেন পরিচালক বিকাশ বহেল।

Advertisement
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৮ ০৭:১০
Share:

জোর কদমে পাল্টা লড়তে নেমে পড়েছেন পরিচালক বিকাশ বহেল। ২০১৫ সালে এক মহিলা সহকর্মীকে যৌন হেনস্থা করেছিলেন বলে বিকাশের বিরুদ্ধে অভিযোগ। কিন্তু সব অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন পরিচালক। সম্প্রতি ইন্ডিয়ান ফিল্ম অ্যান্ড টেলিভিশন ডিরেক্টর্স অ্যাসোসিয়েশন থেকে শো-কজ় নোটিস পাঠানো হয় বিকাশকে। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘যদি সব অভিযোগ সত্যি হতো, তা হলে ক্রিমিনাল কেস হতো। সে সব কিছুই তো হয়নি!’’ বিকাশের বিরুদ্ধে #মিটু আন্দোলন গতি পেতেই অভিযোগকারিণী ওই মহিলা সহকর্মীকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনুরাগ কাশ্যপ এবং বিক্রমাদিত্য মোতওয়ানে সমর্থন জানান। তবে গত সপ্তাহেই অভিযোগকারিণী মামলা নিয়ে আর এগোতে চাননি। বিকাশের কথায়, ‘‘অনুরাগ এবং বিক্রমাদিত্য যা করেছে বা করিয়েছে, সবটাই আমার প্রতি ঈর্ষা থেকে। ওরা আমার কেরিয়ারের ক্ষতি করতে চেয়েছে।’’ দু’জনের বিরুদ্ধে দশ কোটি টাকার মানহানির মামলাও করেছেন তিনি।

Advertisement

যৌন হেনস্থায় অভিযুক্ত অনু মালিকের উকিল বলেছিলেন, অনুর বিরুদ্ধে সব অভিযোগ মিথ্যে। কিন্তু ‘অরিজিনাল #মিটু গার্ল’, অর্থাৎ আলিশা চিনয় বলেছেন, অনুর বিরুদ্ধে তোলা সবক’টা অভিযোগই সত্যি। নব্বইয়ের দশকে প্রথম অনুর বিরুদ্ধে অভিযোগ তোলেন আলিশা। অনুকে আদালত থেকে রিস্ট্রেনিং অর্ডার দেওয়ারও ব্যবস্থা করেছিলেন তিনি। এ দিকে সুপ্রিম কোর্ট #মিটু নিয়ে জরুরি শুনানি বাতিল করে দিয়েছে। কোর্ট জানিয়েছে, নিয়ম মেনেই যখন শোনার তখনই শোনা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন