Entertainment News

সন্তান হলে এগুলো নিজের ঘরে রাখতে চান না কোহালি?

সন্তানদের আর পাঁচটা বাবার মতো বড় করতে চান না তিনি। তাদের জন্যই নিজের গোটা সময়টা বরাদ্দ রাখতে চান। এ কথা তো অনেক মা-বাবাই বলেন।

Advertisement
শেষ আপডেট: ৩০ মে ২০১৮ ১৬:২২
Share:

অনুষ্কার প্রশংসায় পঞ্চমুখ বিরাট। ছবি: এএফপি।

বাইশ গজে তাঁকে কুর্নিশ জানিয়েছে গোটা দুনিয়া। আর ঘরের মাঠে? সেখানেও জমিয়ে সংসার করছেন। গত ডিসেম্বরেই বিয়ে সেরেছেন। তখন থেকে মিডিয়ার স্পটলাইট যেন আরও কড়া হয়েছে। তবে এত নাম-যশের মধ্যেও যেন অবিচল তিনি। এর পিছনে নাকি রয়েছে তাঁর স্ত্রী অনুষ্কা শর্মার প্রভাব। অনুষ্কার জন্যই নাকি জীবনটাকেই অন্য ভাবে দেখতে শুরু করেছেন বিরাট কোহালি। অনুষ্কা শর্মার সঙ্গে তাঁর সম্পর্ক থেকে ভবিষ্যতে সন্তানদের কী করে মানুষ করবেন, বা কী কী করবেন না, তা নিয়েও অকপট কোহালি। সম্প্রতি ইএসপিএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে যথেষ্ট খোলামেলা শোনাল ভারত অধিনায়ককে।

Advertisement

কেরিয়ারের পাশাপাশি নিজের ভবিষ্যৎ নিয়েও ভাবনাচিন্তা শুরু করেছেন। তবে আর পাঁচটা সেলেবের মতো নিজের সন্তানের উপর তাঁর খ্যাতির ভার চেপে বসুক, তা চান না। খ্যাতি-অর্থ-লাইমলাইটের মাঝেও যেন নির্বিকার তিনি। জানিয়েছেন, কোনও কিছুই তো চির দিন থাকে না। এক সময় এ সব কিছুই শেষ হয়ে যাবে।

সন্তানদের আর পাঁচটা বাবার মতো বড় করতে চান না তিনি। তাদের জন্যই নিজের গোটা সময়টা বরাদ্দ রাখতে চান। এ কথা তো অনেক মা-বাবাই বলেন। তবে একটা বিষয়ে কোহালি বোধহয় আর-পাঁচটা সেলেবের থেকে আলাদা। তিনি বলেন, “আমার একটা জীবন আছে। একটা পরিবার রয়েছে। ভবিষ্যতে সন্তানও হবে। আর তাদের সঙ্গেই পুরো সময়টাই কাটাতে চাই। এ নিয়ে আমার খুবই স্পষ্ট ধারণা রয়েছে। এটা একেবারে আমার মনের কথা।” একই সঙ্গে কোহালি বলেন, “আমার কেরিয়ারের কোনও অংশই যাতে বাড়িতে না দেখা যায়, তা-ও দেখব।” তার জন্য কী কী করবেন? কোহালির কথায়, “সন্তানদের বেড়ে ওঠার সময় বাড়িতে কোনও ট্রফি, কোনও অ্যাচিভমেন্টের ছাপ থাকুক, তা চাই না!”

Advertisement

আরও পড়ুন: অর্জুন-মেহেরের বিচ্ছেদের আসল কারণ কী, জানেন?

আরও পড়ুন: রিল আর রিয়েল বাবার মধ্যে মিল বা অমিল কোথায়?

হরভজন সিংহের মেয়ের সঙ্গে বিরাট কোহালি। ছবি: ইনস্টাগ্রাম।

সন্তানদের কী ভাবে মানুষ করবেন, তা তো জানালেন। আর অনুষ্কা? তাঁর প্রশংসায় পঞ্চমুখ কোহালি। বলেছেন, “গত কয়েক বছরে আমি অনেক কিছুই বুঝতে শিখেছি। যখন থেকে স্ত্রী-র সঙ্গে রয়েছি, তখন থেকেই এটা হয়েছে। আমার মধ্যে একটা স্থিরতা এসেছে। এটা বোঝানো খুব মুশকিল। তবে তা যে আশীর্বাদ হিসেবে আমার জীবনে ঝরে পড়েছে, তা বলতে পারি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন