The Kashmir Files

Lata Mangeshkar-Vivek Agnihotri: লতাকে দিয়ে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এ গাওয়াতে চেয়েছিলেন বিবেক, কী বলেছিলেন গায়িকা?

৬ ফেব্রুয়ারি দেশবাসীকে শোকস্তব্ধ করে শেষ নিশ্বাস ত্যাগ করেন লতা। ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পায় ১১ মার্চ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২২ ১৭:৪৪
Share:

বিবেক-লতা

বক্স অফিসে এখনও ঝড় বইছে ‘দ্য কাশ্মীর ফাইলস’-এর। বিবেক অগ্নিহোত্রীর ছবি নিয়ে এখনও বিতর্ক এবং প্রশংসার সহাবস্থান চলছে। এমনই সময়ে জানা গেল এক চমকপ্রদ তথ্য। নিজের ছবিতে প্রয়াত গায়িকা লতা মঙ্গেশকরকে দিয়ে গান গাওয়াতে চেয়েছিলেন বিবেক। কিন্তু সে ইচ্ছাপূরণ হয়নি তাঁর।

Advertisement

ছবির শ্যুটিং চলাকালীন বিবেক তাঁর স্ত্রী অভিনেত্রী পল্লবী যোশীর কাছে ইচ্ছাপ্রকাশ করেন। পল্লবীর সঙ্গে লতার সম্পর্ক ভাল ছিল বলে তাঁকে দিয়ে আবেদন জানাতে চেয়েছিলেন বিবেক। লতা খুবই খুশি হন সেই প্রস্তাবে।

কোভিড স্ফীতির জন্য স্টুডিয়ো যাওয়া বন্ধ করে দিয়েছিলেন লতা। তা ছাড়া তখন অসুস্থও ছিলেন তিনি। তাই গান গাওয়ার সুযোগ ছিল না। কিন্তু তিনি বিবেককে জানিয়েছিলেন, করোনার প্রকোপ কমে গেলে গানটি রেকর্ড করবেন। বিবেক সেই সাক্ষাৎকারে জানান, তিনি কাশ্মীরি এক গায়কের কাছ থেকে স্থানীয় একটি গান রেকর্ড করে এনেছিলেন। সেই গানটিই লতার গলায় রাখতে চেয়েছিলেন নিজের ছবিতে। কিন্তু লতা চলে গেলেন। গান গাওয়া হল না তাঁর। লতার কণ্ঠহীন ছবিই মুক্তি দিলেন বিবেক।

Advertisement

৬ ফেব্রুয়ারি দেশবাসীকে শোকস্তব্ধ করে শেষ নিশ্বাস ত্যাগ করেন লতা। ‘দ্য কাশ্মীর ফাইলস’ মুক্তি পায় ১১ মার্চ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন