Moushumi Chatterjee

The Kashmir Files: সবাইকে করজোড়ে অনুরোধ, অবশ্যই দেখুন ‘দ্য কাশ্মীর ফাইলস’: মৌসুমী চট্টোপাধ্যায়

মৌসুমীর মতে, নয়ের দশকে যা ঘটেছিল সেই সত্য পরিচালক ছড়িয়ে দিয়েছেন ছবির প্রতিটি দৃশ্যে। যা দেখে চোখ ভিজেছে তাঁরও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ২১:৪৮
Share:

‘দ্য কাশ্মীরী ফাইলস’-এ মুগ্ধ মৌসুমী।

এক সময় তাঁর অভিনয়ে মুগ্ধ হত বাংলা, বলিউড। সেই মৌসুমী চট্টোপাধ্যায় মুগ্ধ ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখে। মঙ্গলবার টুইট করে সে কথা জানিয়েওছেন অকপটে। বর্ষীয়ান অভিনেত্রী লিখেছেন, ‘বহু বছর পরে ছবি দেখতে প্রেক্ষাগৃহে পা রাখলাম। বিবেক অগ্নিহোত্রীর ছবিটি দেখে মুগ্ধ।’

Advertisement

সেই মুগ্ধতার জেরেই মৌসুমী প্রত্যেককে ছবিটি দেখার অনুরোধ জানিয়েছেন। তাঁর মতে, নয়ের দশকে যা ঘটেছিল সেই সত্য পরিচালক ছড়িয়ে দিয়েছেন ছবির প্রতিটি দৃশ্যে। যা দেখে চোখ ভিজেছে তাঁরও। 'অনুরাগ' ছবির নায়িকার বক্তব্য, তিনি করজোড়ে সবাইকে ছবিটি দেখতে যাওয়ার অনুরোধ জানাচ্ছেন। কারণ, 'দ্য কাশ্মীর ফাইলস' দেখে তাঁর মনে হয়েছে, এটি শুধুই ছবি নয়। দেশের প্রামাণ্য ইতিহাস। নিজের দেশকে, নিজের অতীতকে জানতে গেলে এই ছবিটি দেখা অত্যন্ত জরুরি।

মৌসুমীর মতোই দেশবাসীকে এই ছবি দেখার অনুরোধ জানিয়েছেন আমির খানও। তাঁর কথায়, প্রত্যেক ভারতীয়র এই ছবিটি দেখা উচিত। আমির মনে করেন, যাঁরা মানবতায় বিশ্বাসী তাঁদের মন ছুঁয়ে যাবে ‘দ্য কাশ্মীর ফাইলস’। পাশাপাশি তিনি অনুপম খের, মিঠুন চক্রবর্তীর অভিনয়ের প্রশংসাও করেন। ছবির সাফল্যের জন্য তিনি পরিচালককেও অভিনন্দন জানিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন