Vivek Oberoi

প্রায় দেড় কোটি টাকার জালিয়াতির অভিযোগ, থানায় এফআইআর দায়ের করলেন বিবেক ওবেরয়

বিবেকের অভিযোগ, ব্যাবসায় টাকা বিনিয়োগ করে প্রতারণার শিকার তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ১৬:১৯
Share:

বিবেক ওবেরয়। ছবি: সংগৃহীত।

১.৫৫ কোটি টাকা তছরুপির শিকার অভিনেতা বিবেক ওবেরয়। এই অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ অভিনেতা ও তাঁর স্ত্রী প্রিয়ঙ্কা ওবেরয়। অভিযোগের আঙুল অভিনেতার ব্যবসার অংশীদার সঞ্জয় সাহা এবং তাঁর মা নন্দিতা সাহার দিকে। অভিনেতার বক্তব্য অনুযায়ী, সঞ্জয়ের ব্যবসার সঙ্গে যুক্ত জনৈক রাধিকা নন্দাই নাকি তাঁদের সঙ্গে প্রযোজনা সংস্থা ও ইভেন্ট ম্যানেজমেন্টের ব্যবসায় বিনিয়োগে উৎসাহ দেন। প্রায় দেড় কোটি টাকার বেশি বিনিয়োগ করেন বিবেক, তবে সে টাকা ব্যবসার উন্নতিতে নয় বরং ব্যক্তিগত কাজেই ব্যবহার করেছেন ব্যবসার অংশীদারেরা।

Advertisement

অভিনেতা আইনজীবী জানান, ২০১৭ সালে অভিনেতার একটি ব্যবসা শুরু করেন। যা মোটামুটি ভালই চলছিল। কোম্পানির নাম ছিল ওবেরয় অর্গ্যানিক্স। সেই ব্যবসা লাভের মুখ দেখায় তিন অংশীদারকে নিয়ে প্রযোজনা সংস্থা খোলার কথা ভাবেন। সেই কারণে ওবেরয় অর্গ্যানিক্সের ব্যবসা বন্ধ করে অনিন্দিতা এন্টারটেনমেন্ট নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা খোলেন তাঁরা এবং ২০২০ সালে চুক্তিবদ্ধ হন। বিবেক তাঁর সমস্ত শেয়ার হস্তান্তর করে দেন নতুন কোম্পানির নামে। প্রায় দু’বছর কেটে গেলে অভিনেতা বুঝতে পারেন, নতুন সংস্থার নাম করে যে টাকা তাঁর থেকে নেওয়া হয়, তা ব্যবহার করা হয়েছে অন্য অংশীদারের ব্যক্তিগত কাজে। অভিযোগ, সঞ্জয় ও নন্দিতার তরফে জীবন বিমার টাকা দেওয়ার ক্ষেত্রে ও অনান্য খাতে ব্যবহৃত হয় ব্যবসার টাকা। অভিযুক্তের নামে ভারতীয় দণ্ডবিধির ৪০৬, ৪০৯, ৪২০ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন