Entertainment News

লগ্নজিতার ‘প্রেমে পড়া বারণ…, কারণে অকারণ…’

মঙ্গলবারই মুক্তি পেয়েছে শিলাদিত্য মৌলিকের আসন্ন ছবি ‘সোয়েটার’-এর প্রথম গান। লগ্নজিতার গাওয়া এই গান কম্পোজ করেছেন রণজয় ভট্টাচার্য।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৯ ১৮:১২
Share:

লগ্নজিতা চক্রবর্তী। ছবি: ফেসবুক থেকে গৃহীত।

‘বসন্ত এসে গেছে’… দিয়ে বাংলা গানের জগতে গ্র্যান্ড এন্ট্রি হয়েছিল লগ্নজিতা চক্রবর্তীর। এ বার তাঁর ‘প্রেমে পড়া বারণ…, কারণে অকারণ…।’

Advertisement

মঙ্গলবারই মুক্তি পেয়েছে শিলাদিত্য মৌলিকের আসন্ন ছবি ‘সোয়েটার’-এর প্রথম গান। লগ্নজিতার গাওয়া এই গান কম্পোজ করেছেন রণজয় ভট্টাচার্য। শিলাদিত্য বলেছিলেন, ‘‘এই গানটার একটা সমস্যা আছে। একবার শুনলে কানে লুপে বাজবে থাকবে,’’— গান শোনার পর পরিচালকের কথাই মেনে নিচ্ছেন টলি পাড়ার একটা বড় অংশ।

লগ্নজিতা শেয়ার করলেন, ‘‘২০১৫ থেকে আমার কেরিয়ারগ্রাফ দেখলে বুঝবেন, খুব বেশি কাজ করিনি। যে ক’টা করেছি লোকে শুনেছেন। সেটার কারণ হয়তো আমার গলা যেমন, তাতে সব কাজ করা যায় না। আর অ্যাডভান্টেজ এটাই, যে কটা কাজ হয়, সব ক’টা নোটিসড হয়। এই গানটা রণজয়ের বানানো। ও আমার বন্ধু। ছ’মাস আগে রণজয়ের মুম্বইয়ের বাড়িতে একদিন আড্ডা দিতে গিয়েছিলাম। ওর তৈরি, ওর লেখা বেশ কিছু বাংলা গান আছে। সে গুলো শোনার সুযোগ পাইনি। সে দিন ওর অনেকগুলো গান শুনেছিলাম। সবকটাই ভাল লেগেছিল। কিন্তু এটা অনবদ্য। এই গানটা কলকাতায় অনেক পরিচালক, প্রযোজককে শুনিয়েছিলাম। প্রত্যেকেই ভাল বলেছিল। কিন্তু সে সময় যা প্রজেক্ট করছিল, তাতে এই গানটা ব্যবহার করা যেত না। শিলাদিত্য হঠাত্ই রণজয়ের কাছে গানটা শুনে নিতে চেয়েছিলেন। তখন গানটা অলরেডি গেয়ে ফেলেছি।’’

Advertisement

দেখুন, বিনোদনের নানা কুইজ

মুম্বইতে রেকর্ড হওয়ার পর এই গান অ্যারেঞ্জ হয়েছে কলকাতায়। লগ্নজিতা মনে করেন, এই গানটা আলাদা করে নজরে পড়বে সকলের। ‘সোয়েটার’-এর গল্পে ‘টুকু’ (ইশা সাহা)র জীবনে জড়িয়ে থাকবে এই গান।

আরও পড়ুন, প্রেম আর কাজ ঠিক ব্যালান্স করতে পারি না, বলছেন এনা

(টলিউডের প্রেম, টলিউডের বক্স অফিস, বাংলা সিরিয়ালের মা-বউমার তরজা -বিনোদনের সব খবর আমাদের বিনোদন বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন