Entertainment News

‘কলকাতায় কোহিনূর’ আছে কি? মুক্তি পেল ট্রেলার

এই ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর চরিত্রের নাম সাত্যকি বসু। সাত্যকি ইতিহাসবিদ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:১৫
Share:

সৌমিত্র চট্টোপাধ্যায়।

কোহিনুরের কথা আপনি নিশ্চয়ই শুনেছেন। হয়তো পড়েছেন ইতিহাসে। কিন্তু সেই কোহিনুর যদি কলকাতায় আসে? এই মূল্যবান হিরের সঙ্গে কলকাতার সম্পর্ক কী? এ সব নিয়েই গল্প ভেবেছেন পরিচালক শান্তনু ঘোষ। সৌজন্যে তাঁর আসন্ন ছবি ‘কলকাতায় কোহিনূর’। সদ্য মুক্তি পেল এই ছবির ট্রেলার।

Advertisement

এই ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর চরিত্রের নাম সাত্যকি বসু। সাত্যকি ইতিহাসবিদ। কোহিনুরের ইতিহাসচর্চাতেই মেতে থাকেন তিনি। কলকাতায় কি কোহিনুর রয়েছে? সেই প্রশ্নেরই উত্তর খুঁজতে গিয়ে এক রহস্যের উন্মোচন করেন তিনি। পরিচালক শান্তনু আগেই বলেছিলেন, ‘‘হিস্টোরিক্যাল মিস্ট্রিই এই ছবির মূল বিষয়। টলিউডে ইতিহাস নিয়ে গোয়েন্দা গল্প সে ভাবে দেখা যায়নি। সেই অভাবই পূরণ করবে এই ছবি।’’

সৌমিত্রর পাশাপাশি ছবিতে দেখা যাবে টলিউডের আর এক বর্ষীয়ান অভিনেতা বরুণ চন্দকে। তাঁর চরিত্রটির নাম তাপসরঞ্জন। যিনি ফ্রিম্যাসন, ইতিহাসবিদ এবং কোহিনুর বিশেষজ্ঞ। সৌমিত্র, বরুণ ছাড়াও সব্যসাচী চক্রবর্তী, দেবদূত ঘোষ, অঙ্কিতা মজুমদারের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি। সব কিছু ঠিক থাকলে আগামী মাসেই মুক্তি পাবে এই ছবি।

Advertisement

আরও পড়ুন, কাটল আইনি জটিলতা, ‘নগরকীর্তন’-এর মুক্তি ২২ ফেব্রুয়ারি

(মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন