Bollywood Scoop

ধর্মেন্দ্রের প্রথম বিয়ে নিয়ে ঈর্ষান্বিত ছিলেন হেমা? অভিনেত্রীর উত্তর প্রকাশ্যে

প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ না করেই হেমা মালিনীকে বিয়ে করেন ধর্মেন্দ্র। সম্প্রতি, সানি দেওলের পুত্র কর্ণের বিয়ের পর নতুন করে ধর্মেন্দ্র এবং হেমার বিয়ে খবরের শিরোনামে চলে এসেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৮:৩৬
Share:

ধর্মেন্দ্র-হেমা। ছবি: সংগৃহীত।

১৮ জুন সাত পাকে বাঁধা পড়েছেন সানি দেওলের পুত্র কর্ণ দেওল। এই বিয়ের পরেই আলোচনায় চলে আসেন ধর্মেন্দ্র এবং হেমা মালিনী। এর নেপথ্যে একাধিক কারণ রয়েছে। প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদ না করেই হেমা মালিনীকে বিয়ে করেন ধর্মেন্দ্র। বিবাহিত অভিনেতাকে বিয়ে করার সময় কাঠগড়ায় দাঁড় করানো হয় অভিনেত্রীকে। শোনা যায়, হেমার সঙ্গে অভিনেতার বিয়ে নাকি কখনই মেনে নেয়নি দেওল পরিবার। সেই জন্য দেওলদের কোনও অনুষ্ঠানেও কখনও দেখা যায়নি হেমা কিংবা তাঁর দুই মেয়ের কাউকেই। ধর্মেন্দ্রের নাতি কর্ণ দেওলের বিয়েতেও তার অন্যথা হয়নি। ধর্মেন্দ্রের প্রথম স্ত্রী সানি ও ববি দেওলের মা প্রকাশ কউর। স্বামীর দ্বিতীয় বিয়ে নাকি মানতে পারেননি তিনি।

Advertisement

ইন্ডাস্ট্রিতে বলা হয়, প্রকাশের সংস্পর্শ এড়িয়ে চলেন হেমা। এক পুরনো সাক্ষাৎকারে ধর্মেন্দ্রর প্রথম স্ত্রীকে নিয়ে মুখ খুলেছিলেন হেমা। তিনি জানান যে, কোনও দিনই তিনি ধর্মেন্দ্রর ‘অন্য পরিবার’-এর কাছে কোনও কিছু দাবি করেননি। দুই পরিবারের সম্পর্ক নিয়ে হেমা বলেন, ‘‘ভালোবাসায় শুধুই নিজের থেকে দিতে হয়। আমরা একে অপরকে এতটাই ভালবাসি যে, এই ছোট ছোট বিষয়গুলো নিয়ে কোনও অভিযোগ আমার নেই।’’ এরই সঙ্গে ধর্মেন্দ্র প্রসঙ্গে হেমা বলেন, ‘‘কোনও দিন এই নিয়ে ওকে উত্যক্ত করিনি। আমি ওঁর সমস্যাগুলো বুঝতে পেরেছিলাম বলেই সেই মতো মানিয়ে নিয়েছিলাম।’’

ধর্মেন্দ্রর প্রথম বিয়ে নিয়ে মনের মধ্যে কি কোনও রকম ঈর্ষা কাজ করে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘‘কখনই না। আমি আজকে একজন সুখী মানুষ।’’ এরই সঙ্গে নিজের বিয়ের প্রসঙ্গ তোলেন হেমা। বলিউডের ‘ড্রিম গার্ল’ বলেন, ‘‘কোনও অভিভাবকই তাঁদের মেয়েকে এ রকম এক বৈবাহিক সম্পর্কে দেখতে চাইবেন না। কিন্তু আমার পক্ষে অন্য কোনও সিদ্ধান্ত নেওয়াও কঠিন ছিল।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন