Salman Khan

সলমনের স্ত্রী হওয়ার কথা ছিল তাঁরই, কলেজের বাইরে কার জন্য অপেক্ষা করতেন ‘ভাইজান’?

মুম্বইয়ে সেন্ট জেভিয়ার্স কলেজের বাইরে প্রেমিকার জন্য অপেক্ষা করতেন সলমন। তখন তিনি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। সলমনের পরিবারের লোকেরাও সেই মেয়েকে খুবই পছন্দ করতেন। তাঁরা চেয়েছিলেন, সলমনের স্ত্রী হয়ে আসুন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৮:০০
Share:

কে ছিলেন সলমনের প্রথম ভালবাসা? — ফাইল চিত্র।

বলিউডের চিরকুমার তিনি। অভিনয়ে যেমন মন জিতেছেন দর্শকের, তেমনই রহস্যাবৃত প্রেমজীবনের কারণে বরাবর চর্চায় থেকেছেন সলমন খান। তাঁর সদ্য মুক্তি পাওয়া ছবি ‘কিসি কা ভাই কিসি কি জান’ প্রেক্ষাগৃহে থাকতে থাকতেই আবার শিরোনামে সলমনের প্রেম। বিয়ে না করলেও প্রেম যে একেবারেই করেননি সলমন তা তো নয়। সোমি আলি, সঙ্গীতা বিজলানি থেকে শুরু করে ঐশ্বর্যা রাই, ক্যাটরিনা কইফ—সলমনের প্রেমিকাদের তালিকা দীর্ঘ। তাঁরা সকলেই অভিনেত্রী।

Advertisement

কিন্তু সলমনের প্রথম প্রেমের কাহিনি অনেকেরই অজানা। কে ছিলেন তাঁর প্রথম ভালবাসা? নাম, শাহীন জাফরি। অতীত দিনের বিখ্যাত অভিনেতা অশোক কুমারের নাতনি তিনি, অভিনেত্রী কিয়ারা আদবাণীর পিসি। এতটাই গভীর প্রেমে পড়েছিলেন সলমন, যে তাঁর মা-বাবার সঙ্গেও নাকি শাহীনের পরিচয় করিয়ে দিয়েছিলেন তিনি।

শাহীনের জন্য সলমন মুম্বইয়ে সেন্ট জেভিয়ার্স কলেজের বাইরে অপেক্ষা করতেন। সলমন যখন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র, তখন শাহীনের প্রেমে পড়েন। সলমনের পরিবারের লোকেরাও শাহীনকে খুবই পছন্দ করতেন। তাঁরা চেয়েছিলেন সলমনের স্ত্রী হয়ে আসুন শাহীন। তখন সলমনের বয়স মাত্র উনিশ। ছবিতে কাজ করাও শুরু করেননি। তবে, সলমন-শাহীনের সম্পর্ক পূর্ণতা পায়নি, আলাদা হয়ে যান তাঁরা।

Advertisement

সঙ্গীতা বিজলানি সলমনের জীবনে আসার পর পরই শাহীনের সঙ্গে সম্পর্কচ্ছেদের দিকে যান সলমন। সঙ্গীতার সঙ্গে যখন দেখা হয় সলমনের, তত দিনে তিনি ‘ভারত সুন্দরী’ খেতাব জিতে নিয়েছেন। তাঁর আগের সম্পর্ক থেকেও বেরিয়ে এসেছেন। এর পর সলমন আর সঙ্গীতা ডেট করা শুরু করেন। একই জিমে শরীরচর্চা করতে যেতেন দু’জনে। সেখান থেকেই তাঁদের বন্ধুত্ব এবং প্রেমের সূত্রপাত। প্রায় ১০ বছর সম্পর্কে ছিলেন তাঁরা। বিয়ের কথাও চিন্তাভাবনা করছিলেন। কিন্তু সোমি আলি সলমনের জীবনে এসে পড়ায় সঙ্গীতার সঙ্গে সম্পর্ক ভাঙে সলমনের।

সোমির সঙ্গেও সম্পর্ক স্থায়ী হয়নি বলিউডের ভাইজানের। এর পর ঐশ্বর্যা রাইয়ের প্রেমে পড়েন সলমন। সেই সম্পর্কও তিক্ত ভাবে শেষ হয়। ঐশ্বর্যা হিংসার অভিযোগ এনেছিলেন সলমনের বিরুদ্ধে।

সলমনের জীবন নিয়ে নানা গুঞ্জন শোনা গেলেও এখন একাই আছেন তিনি। ‘পাঠান’-এ শাহরুখ খানের সঙ্গে এক দৃশ্যে অতিথি চরিত্রে অভিনয়ের পর ‘কিসি কা ভাই কিসি কি জান’ নিয়ে ইদে বড় পর্দায় ফিরেছেন সলমন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন