TRP Ratings

এক ধাক্কায় কমল সব সিরিয়ালের নম্বর, নেপথ্যে কি ক্রিকেট বিশ্বকাপ?

নম্বর হাজির। এই সপ্তাহে টিআরপি নম্বর দেখে মাথায় হাত অনেকের। এক ধাক্কায় নম্বর পড়ল সব সিরিয়ালের। নেপথ্যে রয়েছে কী কারণ?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৫:১৭
Share:

‘জগদ্ধাত্রী’ সিরিয়াল। ছবি: সংগৃহীত।

ক্রিকেট বিশ্বকাপ শুরু হয়েছে। সন্ধ্যাবেলা টেলিভিশনে খেলা চলবে না কি বাংলা সিরিয়াল? বাঙালি বাড়িতে এই ঝামেলা এখন প্রায় প্রতি সন্ধ্যায়। সেই জন্যই কি নভেম্বরের প্রথম সপ্তাহের টিআরপি চার্টে এই ভোলবদল? সব সিরিয়ালের নম্বর এক ধাক্কায় কমেছে অনেকটা। গত ১১ মাস ধরে টানা প্রথম স্থানে ছিল ‘অনুরাগের ছোঁয়া’। আচমকাই নম্বরে ধস। এক নম্বর থেকে ছিটকে পাঁচ নম্বরে নেমে গিয়েছে সূর্য-দীপার গল্প। বরং শিকে ছিঁড়েছে জ্যাস সান্যালের। অনেক দিন পরে প্রথম স্থানে আবারও ‘জগদ্ধাত্রী’। এ সপ্তাহে তারা পেয়েছে ৬.৭।

Advertisement

দ্বিতীয় স্থানে উঠে এসেছে ‘নিমফুলের মধু’। গত কয়েক সপ্তাহ ধরেই পর্ণা এবং সৃজনের গল্পে মজেছে দর্শক। সেই প্রভাব বোঝা যাচ্ছে টিআরপি তালিকা থেকেও। এ সপ্তাহে তারা পেয়েছে ৬.৫। এই সিরিয়ালের শুটিং করতে করতেই অনেক রকমের সমস্যার মুখোমুখি পড়তে হয়েছিল ছোট পর্দার সৃজন অর্থাৎ রুবেল দাসকে। শট দিতে গিয়ে ভেঙে গিয়েছিল দুটো গোড়ালি। তার পর আবার পুজোর আগে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাঁকে। এত কিছুর পরেও কাজ চালিয়ে গিয়েছেন অভিনেতা।

প্রথম থেকেই ধারাবাহিকতা বজায় রেখেছে ‘ফুলকি’। গত কয়েক মাসে অনেক স্থান পরিবর্তন হলেও ফুলকি রয়েছে সেই একই স্থানে। এই সপ্তাহেও তৃতীয় হয়েছে রোহিত এবং ফুলকি। তাদের প্রাপ্ত নম্বর ৬.৮। আর চতুর্থ স্থানে রয়েছে ‘কার কাছে কই মনের কথা’। শিমুল এবং শাশুড়ির সমীকরণ বদলেছে। এই নতুন গল্প দর্শকের যে পছন্দও হয়েছে প্রমাণ মিলেছে নম্বরে। এ সপ্তাহে তারা পেয়েছে ৬.৩। আর ৬.২ পেয়ে পঞ্চম স্থানে রয়েছে ‘অনুরাগের ছোঁয়া’। সর্বোপরি সব সিরিয়ালের নম্বরই অনেকটা কমেছে অন্যান্য বারের তুলনায়।এটা কি ক্রিকেট বিশ্বকাপের প্রভাব? বাকিরা কে কোথায়? রইল চার্টে—

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন