Tezaab

বাদ পড়লেন কার্তিক ও শ্রদ্ধা! ‘তেজাব’ রিমেকের নতুন মুখ কারা?

মুন্না দেশমুখের চরিত্র প্রায় হাতছাড়া ‘শেহজাদা’র। ছবি থেকে বাদ পড়েছেন কার্তিক আরিয়ান ও শ্রদ্ধা কপূর। পরিবর্তে আসছেন মায়ানগরীর প্রথম সারির এই দুই অভিনেতা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৯:০৪
Share:

বাদ গেলেন কার্তিক-শ্রদ্ধা! ‘তেজাব’ রিমেকের নতুন মুখ কারা? ফাইল চিত্র।

গত কয়েক বছর ধরে রিমেকের ট্রেন্ডে নিমজ্জিত বলিউড। এবার সেই খাতায় নাম লেখাতে চলেছে ১৯৮৮ সালে মুক্তিপ্রাপ্ত সুপারহিট ছবি ‘তেজাব’। অনিল কপূর ও মাধুরী দীক্ষিত অভিনীত এই ছবির রিমেকের স্বত্ত্ব পেয়েছেন ‘কবীর সিং’ খ্যাত প্রযোজক মুরাদ খেতানি। এই রিমেকে প্রথমে মুখ্য চরিত্রে অভিনয় করার কথা ছিল কার্তিক আরিয়ান ও শ্রদ্ধা কপূরের। তবে সূত্র বলছে, তাঁরা দু’জনেই ছবি থেকে বাদ পড়েছেন। কারণ অবশ্য স্পষ্ট নয়। বলিউডে গুঞ্জন, কার্তিক-শ্রদ্ধার পরিবর্তে ছবির নতুন দুই অভিনেতার নাম প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে। এই ছবিতে জুটি হিসেবে দেখা যেতে পারে রণবীর সিংহ ও জাহ্নবী কপূরকে। দু’জনের সঙ্গে নির্মাতারা নাকি একপ্রস্ত কথাবার্তাও বলেছেন।

Advertisement

‘তেজাব’ রিমেকের নতুন মুখ রণবীর-জাহ্নবী? ফাইল চিত্র।

বলিউডে আশির দশকের জনপ্রিয় ছবি ‘তেজাব’। এন চন্দ্রশেখর পরিচালিত এই ছবি রমরমিয়ে ব্যবসা করেছিল বক্স অফিসে। পাশাপাশি দর্শক ও সমালোচক মহলেও প্রশংসিত হয়েছিল এই ছবি। ছবিতে মাধুরীর ‘এক দো তিন’ গানে নাচ তো আজও সিনেপ্রেমীরা মনে রেখেছেন। সেই সময় মাধুরীর নামের সঙ্গে রাতারাতি ‘তারকা’ তকমা জুড়ে দিয়েছিল এই ছবি। এমনকি, ফিল্মফেয়ারের তরফে এই ছবির জন্য সেরা অভিনেত্রীর মনোনয়নও পেয়েছিলেন তিনি। সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা কোরিওগ্রাফি-সহ মোট বারোটি বিভাগে মনোনীত হয় ‘তেজাব’। সেরা অভিনেতার পুরস্কার জিতে নিয়েছিলেন অনিল কপূর।

স্বভাবতই এত জনপ্রিয় ও ব্যবসায়িক দিক দিয়ে সফল ছবির রিমেকের জন্য স্বত্ব পাওয়া মাত্রই গুঞ্জন শুরু হয়েছে বি-টাউনে। মুন্না দেশমুখ আর মোহিনীর চরিত্রে দেখা যাবে এই প্রজন্মের কোন তারকাকে? প্রথমে কার্তিক এবং শ্রদ্ধার নাম চর্চায় থাকলেও এখন শিরোনামে উঠে আসছে রণবীর ও জাহ্নবীর নাম। তবে কী কারণে ছবিতে এই রদবদল, তা এখনও স্পষ্ট নয়। সূত্রের খবর, নির্মাতারা রণবীর সিংহকে ভেবেই এগোতে চাইছেন। পাশাপাশি, রণবীরের বিপরীতে শ্রদ্ধা নন— জাহ্নবীকে কাস্ট করতে ইচ্ছুক তাঁরা।

Advertisement

কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ ছবির রিমেকের পথে। কী বলছেন ‘তেজাব’-এর মোহিনী? মাধুরী দীক্ষিতের কথায়, ‘‘শিল্প কারও একার নয়, তাকে যে কেউ নিজের মতো করে গড়েপিটে নিতে পারেন। যদি বর্তমান প্রজন্মকে নতুন আঙ্গিকে ছবির গল্প বলা যায়, তাতে ক্ষতি নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন