Superstar Rajnikant

কেন ‘বাবা’ দত্তক নিলেন সুপারস্টার রজনীকান্ত?

অসম্ভবকে সম্ভব করার আরেক নাম রজনীকান্ত। তাঁর সাম্প্রতিকতম ‘মহাকীর্তি’ হল, তাঁর ছবি ‘কাবালি’ মুক্তির দিন চেন্নাই, বেঙ্গালুরু আর মেঙ্গালুরের একাধিক অফিসে ছুটি ঘোষণা করা হয়। সম্প্রতি তাঁর আর একটি ‘মহাকীর্তি’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে। এক বৃদ্ধের সঙ্গে দক্ষিণী সুপারস্টারের ছবি জুড়ে লেখা হয়েছে একটা ছোট্ট মেসেজ— ‘মিট দ্য রিচেষ্ট ম্যান অন আর্থ’। ব্যপারটা কী!

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৬ ১৫:০২
Share:

ছবির বৃদ্ধ সুপারস্টার রজনীর দত্তক-পিতা।

অসম্ভবকে সম্ভব করার আরেক নাম রজনীকান্ত। তাঁর সাম্প্রতিকতম ‘মহাকীর্তি’ হল, তাঁর ছবি ‘কাবালি’ মুক্তির দিন চেন্নাই, বেঙ্গালুরু আর মেঙ্গালুরের একাধিক অফিসে ছুটি ঘোষণা করা হয়।
সম্প্রতি তাঁর আর একটি ‘মহাকীর্তি’ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে উঠেছে। এক বৃদ্ধের সঙ্গে দক্ষিণী সুপারস্টারের ছবি জুড়ে লেখা হয়েছে একটা ছোট্ট মেসেজ— ‘মিট দ্য রিচেষ্ট ম্যান অন আর্থ’। ব্যপারটা কী!
কিছুদিন আগে এক পঁচাত্তর বছরের বৃদ্ধকে ‘বাবা’ হিসেবে দত্তক নেন থালাইভা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ছবির বৃদ্ধ আসলে সুপারস্টার রজনীর দত্তক-পিতা। আপনি হয়তো অবাক হচ্ছেন, লোকে সন্তান দত্তক নেন আর সুপারস্টার রজনী দত্তক নিলেন বাবা! হ্যাঁ, এই ধরনের ব্যাতিক্রমী কাজ রজনীকান্তের পক্ষেই সম্ভব! কিন্তু পঁচাত্তর বছরের বৃদ্ধকে ‘বাবা’ হিসেবে দত্তক নেওয়ার কারণ শুনলে হয়তো আপনি আরও অবাক হবেন।
বছর পঁচাত্তরের এই বৃদ্ধের নাম কল্যান সুন্দরম। দীর্ঘ ৩০ বছর তিনি চেন্নাইয়ে লাইব্রেরিয়ানের কাজ করেছেন। কর্মজীবনের সমস্ত উপার্জন তিনি নিয়মিত গরীব, অসহায় মানুষদের দান করে দিয়েছেন। নিজের মাইনের সবটুকু যদি তিনি দানই করে থাকেন তাহলে তাঁর নিজের দিন গুজারন হত কি ভাবে! নিজের দু’বেলার অন্ন সংস্থানের জন্য ছুটির পর তিনি একটি হোটেলে কাজ করতেন। নিজের একশো শতাংশ মাইনে দিয়েই তিনি থেমে থাকেননি। অবসরের পর পাওয়া দশ লক্ষ টাকাও তিনি দান করে দেন। অবাক হচ্ছেন! এখনও শেষ হয়নি। তাঁর আজীবন সেবামূলক কাজ এবং দানধ্যানের জন্য তাঁকে ‘ম্যান অফ দ্য মিলেনিয়াম’ সম্মানে সম্মানিত করে একটি সংস্থা। পুরষ্কারমূল্য বাবদ তাঁকে দেওয়া হয় ৩০ কোটি টাকা! পুরষ্কারমূল্যের এই ৩০ কোটি টাকাও অবলীলায় দান করে দেন এই বৃদ্ধ।

Advertisement


এই সেই পোস্ট।

কল্যান সুন্দরমের এই অসামান্য কীর্তি নজর এড়াইনি দানধ্যানের জন্য বিখ্যাত সুপারস্টারের। বৃদ্ধের এই অকপট, সর্বস্ব দানের ঘটনায় অবাক হয়ে যান থালাইভাও। পৌঁছে যান কল্যান সুন্দরমের কাছে। এই দানবীর বৃদ্ধকে শ্রদ্ধা জানাতেই কল্যান সুন্দরমকে নিজের বাবার স্বীকৃতি দেন সুপারস্টার রজনী।

Advertisement

সত্যিই তো! নিজের উপার্জনের সবটাই যিনি অনায়াসে দুঃস্থদের মধ্যে বিলিয়ে দিতে পারেন তাঁর থেকে মহত্ আর কে হতে পারেন! বাস্তবেই কল্যান সুন্দরম,— ‘দ্য রিচেষ্ট ম্যান অন আর্থ’।

আরও পড়ুন...
‘কাবালি’র টিকিট না পেয়ে আত্মহত্যা তরুণের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন